সংবাদ শিরোনাম :
গ্লোবাল সায়েন্স ক্লাব-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

গ্লোবাল সায়েন্স ক্লাব-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

গ্লোবাল সায়েন্স ক্লাব-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু
গ্লোবাল সায়েন্স ক্লাব-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

স্টাফ রিপোর্টারঃ ‘বিজ্ঞানকে মানুষের নিকট সহজতর করে তোলা’ এই স্লোগানকে সামনে রেখে “গ্লোবাল সায়েন্স ক্লাব”-এর অভিষেক ও কুইজ
প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

গতকাল রবিবার বিকেল ৩ টায় শহরের জেলা শিল্পকলা একাডেমীতে এর অভিষেক ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। গ্লোবাল সায়েন্স ক্লাব-এর সভাপতি সাইফুদ্দিন জাবেদ-এর সভাপতিত্বে ও সৈয়দা তাসলীম মুনতাহার মীম-এর স ালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক টি.এম আল-আনাম মুকিত। এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বৃন্দাবন কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াছ বখ্ত জালাল, পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার, চিলড্রেন গ্রেইস স্কুলের পরিচালক মোঃ আব্দুস সাত্তার, রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ আতিকুর রহমান সোহাগ ও এডভোকেট সায়লা পারভিন প্রমূখ। অনুষ্ঠানে ইন্টারনেট অব থিংকস্ বিষয়ের উপর কর্মশালা করান কম্পিউটার ডিপার্টমেন্ট-এর শিক্ষার্থী ইশতিয়াক আল রিগাম। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান পান্না, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুব, অর্থ সম্পাদক মাযহারুল ইসলাম সাদী, বিজ্ঞান বিষয়ক সম্পাদক তানজিল আহমেদ তন্ময়, প্রচার সম্পাদক, তানভীর শাহরিয়া ইমন, সদস্য মো আব্দুস সাত্তার, মহসিন সাদেক, তারেক ইকবাল, ধীমান চন্দ, ফাহিম ফয়সাল তুহিন, অনিক দাস আকাশ, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় স্কুল কমিটি ২০১৭-এর সভাপতি তানভীর ইসলাম রবিন, সহ-সভাপতি রাহুল রায় রুদ্র, সাধারন সম্পাদক ফারহান আলম চৌধুরি, সাংগঠনিক সম্পাদক শাহ মেহরাব হোসেন ফাহিম, অর্থ ও প্রচার সম্পাদক মেহেদি হাসান পরাগ। বি.কে.জি.সি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল কমিটি ২০১৮-এর সভাপতি রাবেয়া আক্তার ইতি, সাধারন সম্পাদিকা মাহদিয়া মাহি, সাংগঠনিক সম্পাদিকা তানিয়া বাহার স্মৃতি, প্রচার সম্পাদিকা নাঈমা খানম প্রমি, অর্থ সম্পাদিকা আফিয়া ফাহমিদা ফারিহা, সদস্য ফারজানা সাবিহা, সদস্য সাইমা ইসলাম জেরিন, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় স্কুল কমিটি ২০১৮-এর সভাপতি ফাহিম ইশরাক, সাধারন সম্পাদক আজমাঈন তরফদার আনান, সাংগঠনিক সম্পাদক আকিব হাসান, অর্থ সম্পাদক ফাকুর রহমান রাহাম, প্রচার সম্পাদক আশফাক শাহজানান সামি। সংগঠনের পৃষ্টপোশকতায় হিসেবে দায়িত্ব পালন করছেন সংগঠনের প্রধান উপদেষ্টা জিয়াউর রহমান তরফদার মাহিন, দুলাল সূত্রধর ও ডাঃ আবু রেজা।

উল্লেখ্য, হবিগঞ্জ শহরের বিভিন্ন সংগঠন থাকলেও বিজ্ঞানকে নিয়ে কোন প্রাতিষ্ঠানিক কোন সংগঠন নেই। যার কারনে বিভিন্ন সময় বিভিন্ন প্রজেক্ট তৈরী করার চিন্তা করলেও তা যন্ত্রাংস জোগাড় করতে না পারায় ওই সকল প্রজেক্ট বাতিল করা হয়। কিংবা তৈরীকৃত প্রজেক্টটি বিজ্ঞান মেলা ঘুরে আসার পর তার স্কুল বা বাসার স্টোর রুমে জায়গা করে নেয়। তার প্রয়োজনীতাও কাজের কোন বিশেষ অগ্রগতি দেখা যায় না। যার ফলে কাঙ্খিত মেধাবীদের খোজে পাওয়া যায়না। তাই এই অগ্রগতিকে ধরে রাখার জন্য হবিগঞ্জের কিছু তরুন “গ্লোবাল সায়েন্স ক্লাব” প্রতিষ্ঠা নিয়ে চিন্তা করে ২০১৭ সালের ৭ অক্টোবর। বর্তমানে ২০১৮ সালে এসে তারা তাদের সায়েন্স ক্লাবটিকে আত্মপ্রকাশের মাধ্যমে প্রতিষ্ঠানিক রূপ দিতে যাচ্ছে। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে হবিগঞ্জ শহরের মেধাবীদের নিয়ে একটি মেধাবী পরিবার। তারা দেখাবে তারাও পারে। তারা শুধু হবিগঞ্জের বিজ্ঞান মেলা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না। তাদের ধারণা এই আত্মবিশ্বাসই তাদেরকে পৌছে দিবে নতুন সম্ভাবনায়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com