সংবাদ শিরোনাম :
করোনা: আইপিএল কি বন্ধ হচ্ছে?

করোনা: আইপিএল কি বন্ধ হচ্ছে?

lokaloy24.com

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এর কালো ছায়া পড়েছে ক্রীড়াঙ্গনেও। বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ক্রীড়া ইভেন্ট। তবু আতঙ্কিত হচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এতদসত্ত্বেও আইপিএল বন্ধ হবে না বলে ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। এর রেশ টেনে দর্শকশূন্য মাঠে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ আয়োজনের সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন তিনি।

তবে টুর্নামেন্ট চলাকালীন দর্শকদের ওপর বেশ কিছু বিধিনিষেধ আরোপ করবেন তারা। ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ থেকেই কড়া নিয়ম চালু হতে পারে।

প্রতিবেশী চীনে করোনাভাইরাস কার্যত মহামারীর আকার নিয়েছে। তবে ভারতে তা এখনও ততটা হিংস্র থাবা বসাতে পারেনি। দেশটিতে এখন পর্যন্ত ৫০-র কিছু বেশি মানুষ তাতে আক্রান্ত হয়েছেন। দিল্লি ও বেঙ্গালুরুতে সবচেয়ে বেশি সংক্রমণ ধরা পড়েছে।

করোনার জেরে আইপিএল স্থগিত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন সৌরভ। ক্রিকেটপ্রেমীদের উদ্দেশে তার বার্তা, অযথা আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। করোনা নিয়ে বিসিসিআই যথাযথ সুরক্ষা ব্যবস্থা তৈরি করছে। একই সঙ্গে দেশে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজও নির্ধারিত সময়েই হবে।

আগামী ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে গতবারের রানার্সআপ চেন্নাই সুপার কিংস। উদ্বোধনী ম্যাচটি গড়াবে ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

এর আগে ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে ওডিআই সিরিজ খেলতে নামছে ভারত। ১২ মার্চ ধর্মশালায় দুদলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৫ ও ১৮ মার্চ যথাক্রমে লখনৌ এবং কলকাতায় দ্বিতীয় ও তৃতীয় খেলা হবে।

করোনার প্রভাব থেকে বাঁচতে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল হবে বলে গুঞ্জন ছড়িয়েছিল। তাতে জল ঢেলে দিয়েছেন বিসিসিআইয়ের ঊর্ধ্বতন এ কর্তা। সাফ জানিয়ে দিয়েছেন, তেমনটি হওয়ার কোনো সম্ভাবনা নেই। তার যুক্তি– এই তো কিছু দিন আগে কলকাতার যুবভারতী স্টেডিয়ামে এটিকে ও বেঙ্গালুরু এফসির মধ্যে আইএসএলের নকআউট ম্যাচ হলো। খেলা দেখতে ৫০ হাজারেরও বেশি দর্শক মাঠে উপস্থিত ছিলেন। সেখানে যদি কোনো সমস্যা না হয়, তবে আইপিএলে হবে কেন, পাল্টা প্রশ্ন করেন তিনি।

তবে সাবধানতা অবলম্বনের জন্য আইপিএলে বিধিনিষেধ আরোপ করতে পারে বিসিসিআই। সুরক্ষার স্বার্থে টুর্নামেন্ট চলাকালীন সেলফি তোলা কিংবা অটোগ্রাফ নেয়ার জন্য ক্রিকেটারদের কাছে ভক্তদের ঘেঁষতে দেয়া নাও হতে পারে। বিদেশ থেকে আসা ক্রিকেটারদের শরীরিক পরীক্ষা করা হতে পারে।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com