সংবাদ শিরোনাম :
অ্যারিজোনার মহাসড়কে হিটলারের স্তুতি!

অ্যারিজোনার মহাসড়কে হিটলারের স্তুতি!

অ্যারিজোনার মহাসড়কে হিটলারের স্তুতি!
অ্যারিজোনার মহাসড়কে হিটলারের স্তুতি!

লোকালয় ডেস্কঃ অ্যারিজোনা অঙ্গরাজ্যের রাজধানী ফোনিক্সের অদূরে কুইন ক্রিকসংলগ্ন মহাসড়কের একটি রোড সাইনে লেখা ‘হেইল হিটলার’। নাৎসি জার্মানির নেতা অ্যাডলফ হিটলারের কোনো নতুন অনুসারী এই কাজ করেছে। হিটলারের স্তুতিসমৃদ্ধ এই রোড সাইন সরানোর বহু চেষ্টা করেও ব্যর্থ হয়েছে পিনাল কাউন্টির শেরিফ কার্যালয়। নয়া নাৎসিবাদী কোনো হ্যাকার এই কাজ করেছে বলে ধারণা করছে পুলিশ।

নিউজউইক-এ প্রকাশিত প্রতিবেদনমতে, গত ২৯ এপ্রিল গভীর রাতে একটি ফোনকল পেয়ে কুইন ক্রিকসংলগ্ন মহাসড়ক পরিদর্শনে যায় পুলিশ। সেখানে গিয়ে নিজেদের মতো করে রোড সাইন থেকে ‘হেইল হিটলার’ শব্দবন্ধটি সরানোর চেষ্টা করে তারা। কিন্তু প্রয়োজনীয় পাসওয়ার্ড না থাকায় তারা তা করতে পারেনি। পরে তারা জনসংস্থান বিভাগের শরণাপন্ন হয়। কিন্তু জনসংস্থান বিভাগও এটি অপসারণ করতে ব্যর্থ হয়। পরে পিনাল কাউন্টির সড়ক বিভাগ ঘটনাস্থলে গিয়ে রোড সাইনটি ঢেকে দেয়।

পিনাল কাউন্টির শেরিফ কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা নাভিদেহ ফোরঘানি স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, হিটলারের অনুসারী কোনো এক হ্যাকার রোড সাইনের বিষয়বস্তু বদলে দিয়ে সেখানে ‘হেইল হিটলার’ লিখে দিয়েছে। এরই মধ্যে বিষয়টি অনেকের নজরে আসে। তাদেরই একজন টিফানি কিং। তিনি পরিবার নিয়ে গাড়িতে করে ওই মহাসড়ক দিয়ে যাচ্ছিলেন। পথে ওই রোড সাইন তাঁর নজরে পড়লে তিনি সেটির ছবি তুলে নেন। পরে এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দিলে বিষয়টি সবার নজরে আসে। তিনি জানান, এই রোড সাইনের মালিক এমবিসি নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। তারাই এটি পরিচালনা করে থাকে। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তারা এ বিষয়ে কোনো ব্যবস্থা নিতে ব্যর্থ হয়। পরে সংশ্লিষ্ট একটি সূত্রে খবর পেয়ে শেরিফ কার্যালয় দ্রুত ব্যবস্থা নেয়।

এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে কোনো তদন্ত করা হবে না বলে জানা গেছে। এ ক্ষেত্রে কারণ হিসেবে বলা হয়েছে, এই রোড সাইন কোনো নির্দিষ্ট ব্যক্তি বা গোষ্ঠীকে লক্ষ্য করে ঘৃণা ছড়ানোর উদ্দেশ্যে স্থাপন করা হয়নি। এ ধরনের অভিযোগের তদন্ত শুরু করতে হলে এমবিসির পক্ষ থেকে অভিযোগ আসতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com