সংবাদ শিরোনাম :
অবৈধভাবে আমেরিকায় আসা শরণার্থীরা আসলে আক্রমণকারীঃ ট্রাম্প

অবৈধভাবে আমেরিকায় আসা শরণার্থীরা আসলে আক্রমণকারীঃ ট্রাম্প

অবৈধভাবে আমেরিকায় আসা শরণার্থীরা আসলে আক্রমণকারীঃ ট্রাম্প
অবৈধভাবে আমেরিকায় আসা শরণার্থীরা আসলে আক্রমণকারীঃ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ আবারো শরণার্থীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন ডোনাল্ড ট্রাম্প। রবিবার মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, যে সব শরণার্থীরা অবৈধভাবে আমেরিকায় ঢুকছে তারা আসলে আক্রমণকারী। কোনওরকম বিচার প্রক্রিয়া ছাড়াই তাদের নিজেদের দেশে ফেরত পাঠিয়ে দেওয়া উচিত। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

খবরে বলা হয়, ট্রাম্প তার মন্তব্যে অভিবাসীদের, যুক্তরাষ্ট্রে গোপনে ঢুকে পরা অনুপ্রবেশকারী হিসেবে বর্নণা করেছেন। অভিবাসী অধিকার বিষয়ক আইনজীবীরা ট্রাম্পের সাম্প্রতিক এই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন।

তারা বলেছেন, প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন না করে অভিবাসীদের ফেরত পাঠানো মার্কিন সংবিধান- বিরোধী হবে। কেননা, মার্কিন সংবিধান যুক্তরাষ্ট্রের নাগরিক ও সেখানে অবস্থানরত সকলের জন্য সমানভাবে প্রযোজ্য।

টুইটারে এদিন ট্রাম্প লিখেছেন, সারা বিশ্বে আমেরিকার শরণার্থী নীতি নিয়ে হাসাহাসি হচ্ছে। যাঁরা বৈধ শরণার্থী, তাদের কাছে এই প্রক্রিয়া খুবই কষ্টকরও বটে। সুষ্ঠু শরণার্থী নীতির কাছে এই নীতি খুবই বিরক্তিকর। কিন্তু সবাইকে দেশে ঢুকতে দেওয়া যাবে না। অবৈধ শরণার্থীরা আসলে আক্রমণকারী।

আইনের পথে না হেঁটে তাদের সবাইকে তাদের নিজেদের দেশেই ফেরত পাঠাতে হবে। বেশিরভআগ শিশুই তাদের অভিভাবক ছাড়া চলে আসছে। আমেরিকাকে আবার সর্বশ্রেষ্ঠ বানাতে সব মানুষের সহযোগিতা কাম্য। শরণার্থী প্রক্রিয়া মেধার উপর ভিত্তি করেই হওয়া উচিত। সীমান্ত কড়া হলেই কোনও অপরাধ হবে না দেশে। তিনি আরো বলেন, আমাদের দেশে চুরি করে ঢোকার চেষ্টা করা এসব লোকদের আমরা গ্রহণ করে নিতে পারিনা। শক্ত সীমান্ত। কোন অপরাধ নয়।

তবে এত কিছুর মধ্যেও ট্রাম্প অবৈধ শরণার্থী এবং আমেরিকায় আশ্রয় খোঁজা বৈধ শরণার্থীর মধ্যের ভিন্নতা নিয়ে কোনও মন্তব্য করেননি। এদিকে, দেশজোড়া তুমুল বিতর্কের মুখে পড়ে গত সপ্তাহেই শরণার্থী শিশুদের তাদের অভিভাবকদের থেকে আলাদা করে রাখার সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com