১১ দিন পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি

১১ দিন পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি

১১ দিন পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি
১১ দিন পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি

ঢাকা- যুক্তরাজ্য ও জার্মানীতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে ১১ দিন পর দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি তার সফর সঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি ২০২) রোববার (২৬ মে) সকাল ১০টা ৩৮ মিনিটে হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনারসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্যাসেঞ্জার বিভাগ জানায়, রাষ্ট্রপতিকে বহনকারী বিমানটি সিলেট হয়ে ঢাকায় পৌঁছেছে। বিমানটি ১০টা ৩৮ মিনিটে হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন ও বাংলাদেশে নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রী কার্যালয়ের (পিএমও)’র মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, পুলিশের প্রধান পরিদর্শক (আইজিপি) এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

রাষ্ট্রপতি গত ১৫ মে বুপা ক্রেমওয়েল হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য এবং মুরফিল্ডস আই হাসপাতালে চোখের চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এছাড়া তিনি স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানির ফ্রাঙ্কফুটেও যান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com