হবিগঞ্জে বিজিবির নিলামে বিক্রী করা গরু ফেরত চেয়ে চা শ্রমিকের আবেদন

হবিগঞ্জে বিজিবির নিলামে বিক্রী করা গরু ফেরত চেয়ে চা শ্রমিকের আবেদন

চুনারুঘাট প্রতিনিধিঃ বিজিবির নিলামে বিক্রী করা গরু ফেরত চেয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন চুনারুঘাট উপজেলার আমু চা বাগানের শ্রমিক সুপেন মহালী।

lokaloy24.com

গত ১৭ জুন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এ আবেদন করেন তিনি।

সূত্রে জানা যায়, গত ১০ জুন শুক্রবার চা শ্রমিক সুপেন মহালীর একটি ষাঁড় হারিয়ে যায়। তিনি খুঁজাখুঁজি করে না পেয়ে ১৬ জুন চুনারুঘাট থানায় জিডি এন্ট্রি করেন। পরের দিন পাশের চিমটিবিল খাসের মোঃ মোতালিবের পুত্র আবুল হোসেনের বাড়িতে খুঁজে পান। সুপেন আবুল হোসেনের কাছে গরুটি তার বলে দাবী করলে আবুল হোসেন গরুটি চিমটিবিল বিজিবি কোম্পানির কাছ থেকে নিলামে ক্রয় করেছেন বলে জানান। এবং নিলামে প্রাপ্তির রশিদ দেখান। রশিদে গরুটি ভারতীয় উল্লেখ ছিল এবং এর বিক্রয় মূল্য ২০ হাজার টাকা ।

বিষয়টি নিয়ে তিনি চা শ্রমিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধি সহ বিজিবির যোগাযোগ করে কোনো সুরাহা পাননি।
এরপর বিষয়টি নিয়ে বাগান শ্রমিকদের মধ্যে শলাপরামর্শ হয়।
পরামর্শ মতে তারা জেলা প্রশাসক বরাবর আবেদনের সিদ্ধান্ত গ্রহণ করেন।
সিদ্ধান্ত মতে, সুপেন উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর আবেদন করে
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, উপজেলা পরিষদ চেয়ারম্যান চুনারুঘাট , ওসি চুনারুঘাট ও চেয়ারম্যান আহম্মদাবাদ ইউপিকে অনুলিপি পাঠান।
বিষয়ে গরুটির মালিকানা দাবীদার সুপেন মহালী জানান, গরুটি তার গৃহ পালিত। গরুটিকে ছেড়ে দিলে যদি তার বাড়িতে না আসে তাহলে তিনি মিথ্যা মালিকানা দাবীর শাস্তি মাথা পেতে নিবেন। প্রাক্তন ইউপি মেম্বার যুবরাজ ঝরা, সাবেক মেম্বার সুদামা বর্মন, বাগান পঁঞ্চায়েত কমিটির সেক্রেটারি মহেশ্বর উরাং সহ কমিটির একাধিক নেতৃবৃন্দ ও বর্তমান ওয়ার্ড মেম্বার চন্দ্র তাতী জানান, গরুটি যে সুপেন মহালীর এতে তাদের কোনো সন্দেহ নেই। বিজিবি কখন কিভাবে গরুটি আটক করেছে সে বিষয়ে তারা অবগত নন। এমনকি নিলামের ব্যাপারেও তারা কিছুই জানেন না। আগের দিন আটক করে পরের দিনই এলাকার কোনো জনপ্রতিনিধি বা গণ্যমান্য ব্যক্তির অনুপস্থিতিতে গরুটি নিলাম করায় তারা বিষ্ময় প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com