হবিগঞ্জে ফেব্রুয়ারী মাসেই চালু হচ্ছে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়  ।

হবিগঞ্জে ফেব্রুয়ারী মাসেই চালু হচ্ছে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়  ।

হবিগঞ্জে ফেব্রুয়ারী মাসেই চালু হচ্ছে পরিবেশ অধিদপ্তরের কার্যালয় ।

মোঃ সনজব আলীঃ অপরিকল্পিত শিল্পায়নের ফলে পরিবেশ বিপর্যয়ের মুখে’ বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসান।

 

রবিবার (৩১ জানুয়ারী) সন্ধ্যায় হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও খোয়াই রিভার ওয়াটারকিপার আয়োজিত হবিগঞ্জের নদী দখল-দূষন ও পরিবেশ বিপর্যয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, ফেব্রুয়ারী মাসের মধ্যেই হবিগঞ্জে পরিবেশ অধিদপ্তরের কার্যালয় চালু হবে। এছাড়াও পর্যায়েক্রমে মাধবপুর ও নবীগঞ্জে পরিবেশ অধিদপ্তরের কার্যালয় হবে।

 

অতিরিক্ত সচিব আরো বলেন, হবিগঞ্জ জেলায় অনেকগুলো কোম্পানির ফ্যাক্টরী স্থাপিত হয়েছে। যে সকল ফ্যাক্টরী পরিবেশের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে। তিনি বলেন, পরবর্তী প্রজন্মকে ভালো রাখতে অবশ্যই পরিবেশ রক্ষা করতে হবে।

 

অনুষ্ঠানের শুরুতে তোফাজ্জল সোহেল পরিচালিত হবিগঞ্জের শিল্পবর্জ্য দূষণ নিয়ে ‘বিষাক্ত জলধারা’ শিরোনামে তথ্যচিত্রের প্রদর্শনী করা হয়। ১৬ মিনিটের এই তথ্যচিত্রে শিল্পবর্জ্য দূষণের চিত্র ফুটে উঠে।

 

বাপা জেলা শাখার সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে মুল বক্তব্য উপস্থাপন করেন বাপা জেলা শাখার সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জি, বাপা জেলা শাখার সহ-সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, কবি তাহমিনা বেগম গিনি, বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মুমিন, নুর উদ্দিন জাহাঙ্গীর, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরহাদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রুহুল হাসান শরীফ, বাপার কোষাধ্যক্ষ সাংবাদিক শোয়েব চৌধুরী, বাপার হাবিবুর রহমান খান, তবারক আলী লস্কর, বিজন বিহারী দাস, সাংবাদিক শাকিল চৌধুরী প্রমুখ।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সহকারী সচিব মোঃ ফয়জুর রহমান, সিদ্দিকী হারুন, অ্যাডভোকেট শায়লা খান, কবি আসমা খানম হ্যাপি, সাংবাদিক রাসেল চৌধুরী, প্রদীপ দাশ সাগর, আফরোজা সিদ্দিকী, ইয়াসিন খান, আমিনুল ইসলাম, সাংবাদিক কামরুল হাসান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com