স্পেন প্রবাসী বাংলাদেশিদের জন্য স্প্যানিশ আইনজীবী নিয়োগ

স্পেন প্রবাসী বাংলাদেশিদের জন্য স্প্যানিশ আইনজীবী নিয়োগ

স্পেন প্রবাসী বাংলাদেশিদের জন্য এই প্রথম মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলা সম্পূর্ণ ফ্রি আইনগত সহায়তার জন্য স্প্যানিশ আইনজীবী নিয়োগ করেছে। প্রবাসের যেকোনো জটিলতায় বাংলা দুভাষীর মাধ্যেমে সার্বক্ষণিক এই সহযোগিতা পাওয়া যাবে বলে সংস্থাটি জানিয়েছে। স্পেনে বাংলাদেশিরা ব্যবসা, কর্মক্ষেত্রসহ ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ভাবে ভাষার দুর্বলতার জন্য অনেক ভাবে হয়রানি, এমনকি জরিমান, ছাড়াও ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত হচ্ছেন।

মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলা দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে মাদ্রিদ মিনিসিপ্যালটি পক্ষ থেকে আইনজীবীরা মানবকল্যাণে কাজ করবে বলে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। সম্প্রতি সংস্থাটির নিজস্ব কার্যালয়ে কমিউনিটির ব্যক্তিগণদের উপস্থিতিতে ফ্রি আইনিসেবা কার্যক্রম চালু করা হয়েছে। মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলা সভাপতি ফজলে এলাহি জানান, প্রতি ১৫ দিন পর পর, যে কেউ ইচ্ছা করলে এই সেবা নিতে পারবেন, ১৪ কাইয়ে প্রভিনেন্স সংস্থাটির কার্যালয় থেকে।

এ সময় উপস্তিত ছিলেন, আইনজীবী গ্লিসারি, বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজি এনায়েতুল করিম তারেক, ভালিয়ান্তে বাংলার কর্মকর্তা রমিজ উদ্দিন, আফরোজা রহমান, বাংলাদেশ ব্যাবসায়ি সমিতির সভাপতি আবুল হুসেন, বাংলাদেশে প্রেসক্লাব ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজি, কমিউনিটি নেতা আইউব আলি সুহাগ, রানা মাসুদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com