সৌদি আরবে সব ধরনের শপিংমল বন্ধ ঘোষণা

সৌদি আরবে সব ধরনের শপিংমল বন্ধ ঘোষণা

lokaloy24.com

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে প্রথম থেকেই সতর্ক অবস্থানে রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব।

এবার করোনা এড়াতে সব ধরনের শপিংমল বন্ধের ঘোষণা দিয়েছে সৌদি আরব।

রোববার দেশটির সরকার এ নির্দেশ দিয়েছে বলে নিশ্চিত করেছে আরব নিউজ।

শনিবার পর্যন্ত পাওয়া খবরে দেশটিতে করোনা রোগীর সংখ্যা ১১৮ জন। নতুন আক্রান্তের সংখ্যা ১৫। আক্রান্তদের সবাইকে বর্তমানে কোয়ারেন্টাইনে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। ঝুঁকিতে থাকা এলাকা ও নাগরিকদের কড়া নজরদারিতে রাখা হয়েছে। এর পরও করোনার বিস্তার ঠেকাতে সব ধরনের শপিংমল বন্ধের ঘোষণা করা হয়েছে। তবে শপিংমল বন্ধের নির্দেশ দিলেও খাবারের দোকান, সুপারশপ ও ফার্মেসিগুলো খোলা থাকবে।

এ বিষয়ে শপিংমলগুলোর কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে সৌদি প্রশাসন। চিঠিতে দেশটির জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

শপিংমল বন্ধ ঘোষণার আগে যে কোনো প্রকার সমাবেশ, বিনোদনকেন্দ্রসহ জনসমাগম হয় এমন সব কার্যক্রম অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করেছিল সৌদি সরকার।

এরই মধ্যে প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধে সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে। কার্যকর করা হবে রোববার বেলা ১১টা থেকে।

আরব নিউজের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি ইরান, তুরস্ক ও বাহরাইন থেকে প্রবেশ করা সৌদি নাগরিকদের কয়েকজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর পরই সৌদি আরবে ভাইরাসটি ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com