সমালোচনার ঝড়, ভ্রমণ বাতিল করে রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

সমালোচনার ঝড়, ভ্রমণ বাতিল করে রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

সমালোচনার ঝড়, ভ্রমণ বাতিল করে রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী
সমালোচনার ঝড়, ভ্রমণ বাতিল করে রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা- ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু এখন মহামারী আকার ধারণ করেছে। স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটিও সরকার বাতিল করেছে। অথচ দেশে নেই স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সপরিবারে মালয়েশিয়া সফরে গেছেন মন্ত্রী।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ায় আজ রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। সফর সংক্ষিপ্ত করে রাতে দেশে ফিরবেন তিনি।

বুধবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মন্ত্রী আজ রাতে দেশে ফিরবেন। বৃহস্পতিবার দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সংবাদ ব্রিফিং করবেন। সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ জানাতেই মন্ত্রীর এই সংবাদ ব্রিফিং।

দেশজুড়ে ডেঙ্গু নিয়ে ভয়ানক পরিস্থিতির মধ্যেই গত ২৮ জুলাই ব্যক্তিগত ভ্রমণে মালয়েশিয়ায় যান স্বাস্থ্যমন্ত্রী। সেখান থেকে ৪ আগস্ট দেশে ফেরার কথা ছিল। কিন্তু এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র সমালোচনা হওয়ায় ভ্রমণ সংক্ষিপ্ত করে বুধবার (৩১ জুলাই) রাতেই দেশে ফেরার সিদ্ধান্ত নেন।

স্বাস্থ্য অধিদপ্তর মঙ্গলবার জানিয়েছে, ৬০ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। আর এ জ্বরে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩৫৯ জন। এর মধ্যে রাজধানী ঢাকায় রয়েছেন ১৩ হাজার ৫২৪, আর ঢাকার বাইরের জেলাগুলোতে রয়েছেন এক হাজার ৮৪৫ জন।

অপরদিকে, সরকারি হিসাবমতে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা নয়জন। যদিও কেবলমাত্র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেই এগারো জন মারা গেয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে বেসরকারি হিসেবে ডেঙ্গুতে আক্রান্ত অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সরকারি, বেসরকারি ও ঢাকার বাইরে হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন চার হাজার ৪০৮ জন।

ডেঙ্গু পরিস্থিতির এমন ভয়াবহতার মধ্যে মন্ত্রীর মালয়েশিয়া সফরের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে কঠোর সমালোচনার ঝড় উঠেছে।

স্বাস্থ্য অধিদফতরের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তাও বিস্ময় প্রকাশ করে বলেন, পুরো দেশ যখন ডেঙ্গু নিয়ে অস্থিরতায় আক্রান্ত, তখন স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ ব্যক্তি কী করে দেশের বাইরে যান। একইসঙ্গে তারা একে চরম অপেশাদারিত্বমূলক আচরণ বলেও মন্তব্য করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com