যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু
যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক- ভয়ংকর টর্নেডো ঝড়ের আঘাতে যুক্তরাষ্ট্রের আলাবামায় অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রয়েছেন কয়েকজন শিশু। এছাড়া, মারাত্মক আহত অবস্থায় অনেককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৩ মার্চ) সন্ধ্যায় লি কাউন্টিতে এই বিপর্যয় ঘটে। দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, টর্নেডোটি ঘণ্টায় ২৬৬ কিলোমিটার বেগে আঘাত হেনেছে।

আলাবামার শেরিফ জেই জোন্স স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, তারা এখনও ধ্বংসস্তুপ থেকে লোকজনকে উদ্ধার করছেন। লোকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত বেশ গুরুতর।

আলাবামার গভর্নর কেই আইভেই এক টুইটবার্তায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করে বলেছেন, আবহাওয়া আরও খারাপ হতে পারে। তিনি বলেন, আজ লি কাউন্টিতে ঝড়ের আঘাতে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওই এলাকায় ঝড়ের আঘাতে বহু ঘর-বাড়ি ধসে পড়েছে।

আলাবামার আবহাওয়াবিদ এরিক স্নিটিল এক টুইট বার্তায় বলেন, ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে যতজনের মৃত্যু হয়েছে তার চেয়ে বেশি মানুষ মারা গেছে লি কাউন্টিতে একদিনের টর্নেডোর আঘাতেই। টর্নেডো আঘাত হানায় ১০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com