সংবাদ শিরোনাম :
আজমিরিগঞ্জ কালনী কুশিয়ারা নদীতে ব্যাপক ভাঙ্গন বানিয়াচং ক্রিকেট ক্লাবের নয়া কমিটির অভিষেক ও পরামর্শ সভা অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে জ্বালানি তেল  সংকট! পীরগঞ্জে ম্যাটস্ এন্ড নার্সিং ইনস্টিটিউটের উদ্বোধন করেন–বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ব্রাহ্মণবাড়িয়ায় মালদ্বীপ প্রবাসীদের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এম পি’র জন্মদিন পালন  সায়হাম গ্রুপের উদ্যোগে ২০ হাজার দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরনের উদ্যোগ বাংলাদেশ ও যুক্তরাজ্যেকূটনীতি এবং মানবাধিকার সংস্থার নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল ইভটিজিং এর প্রতিবাদ করায় ৩ ছাত্রের উপর মধ্যযুগীয় কায়দায় হামলা ব্র্যাথওয়েট হতে পারলেন না ‘ট্র্যাজিক হিরো’ পাওয়েল জলবায়ু অর্থ চুক্তিতে বাধা হতে পারে ভূরাজনীতি: পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশ ও যুক্তরাজ্যেকূটনীতি এবং মানবাধিকার সংস্থার নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল

বাংলাদেশ ও যুক্তরাজ্যেকূটনীতি এবং মানবাধিকার সংস্থার নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল

বুলবুল আহমদ, নবীগঞ্জ হবিগঞ্জ থেকে ॥ যুক্তরাজ্য ও বাংলাদেশের কূটনীতি ও মানবাধিকার সংস্থার দুই দেশের নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল।
বিশ্বসূত্রে জানাযায়, সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী ও জিবি নিউজ টুয়েন্টিফোর ডটকম এর চেয়ারম্যান রাকিব হুসেন রুহেল। দীর্ঘদিন ধরে তিনি স্ব- পরিবার নিয়ে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন। শত কর্ম ব্যস্থতার ফাঁক ফুকুর দিয়ে দেশ- বিদেশে অবস্থানরত অসহায়, পঙ্গু ও হত দরিদ্রদের পাশে দাড়িয়ে মানব সেবায় কাজ করে আসছেন। এর মধ্যে লন্ডন থেকে পরিচালিত জনপ্রিয় অন লাইন নিউজ পোর্টাল জিবি নিউজ টুয়েন্টিফোর ডক কম বিডি ও জিবি টিভি’র প্রতিষ্টাতা চেয়ারম্যানও তিনি। ইউএস ইনস্টিটিউট অফ কূটনীতি এবং মানবাধিকার সংস্থা প্রতিষ্টিত হওয়ার পরের বছরই যোগদান করেন তিনি ঐ সংস্থায়। এর পর থেকেই বাংলাদেশ সহ অন্যান্য দেশের মানবধিকার লঙ্গনের সত্যতা যাচাই বাচাই করে নানান বিষয়াদীর কাগজপত্র সংস্থাটির কাছে জমা দেন। এর মধ্যে গত ২ ও ৩ (এপ্রিল) তুরক্কি ইসলাম বুলোতে মানবাধিকার সংস্থার চার (৪) দিনের একটি কনফারেন্স ছিল। সেখানে বিভিন্ন দেশের মানবাধিকার নেত্রীবৃন্দরাও অংশ গ্রহন করেন। চার দিনের মধ্যে দুই (২) দিন ঐ কনফারেন্সে অংশ গ্রহন করেন তিনি। উক্ত অনুষ্টানে অংশ গ্রহন করে মাতৃভূমি বাংলাদেশের মানবাধিকার লঙ্গনের নানান বিষয়াদি তুলে ধরেন। এবং ঐ কনফারেন্সে সারা বিশ্বের কয়েক হাজার নেত্রীবৃন্দ অংশ গ্রহন করেন। সফলতার সাথে কাজ করায় সেখানকার ওয়াশিংটন ডিসি’র সাথে প্রশিক্ষণ শেষে গত ৩ এপ্রিল ২০২২ ইংরেজীতে সিলেটের রাকিব হুসেন রুহেলকে সমগ্র যুক্তরাজ্য ও বাংলাদেশ সংস্থার প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত করা হয়েছে। সাম্য ও ঐক্যের মানব সেবক দুই দেশের মানবাধিকার সংস্থার প্রতিনিধিত্বের দায়িত্বের খবর যোগাযোগ মাধ্যম ফেইসবুক, ওয়ারসাফ, সহ বিভিন্ন মাধ্যমে পেয়ে তিনি’র পরিবার, আত্মীয়- স্বজন, বন্ধু/বান্ধব সহ জিবি নিউজ ও জিবি টিভি’র পরিবারের পক্ষ থেকে অভিনন্দন সহ উনার শুভাখাংকিরা নানান ভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন।
অপরদিকে, জিবি পরিবারের মৌলভীবাজার, শেরপুর, নবীগঞ্জ, আউশকান্দি, হবিগঞ্জ, সিলেট সহ দেশ- বিদেশে থাকা সকল প্রতিনিধিরা মানবসেবক রাকিব হুসেন রুহেল নির্বাচিত হওয়ায় তিনিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হচ্ছে।
এ ব্যাপারে যুক্তরাজ্য প্রবাসী ও নব নির্বাচিত প্রতিনিধি ও পরার্মশক রাকিব হুসেন রুহেলের সাথে যোগাযাগ মোটোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, র্দীঘদিন ধরে আমি এই সংস্থাটির সাথে কাজ করে আসছি। হয় তো সফল ভাবে কাজ করায় আল্লাহর রহমতে আজ আমি এতো বড় একটি দায়িত্ব পেলাম। এর জন্য উক্ত সংস্থার সকল নেতৃবৃন্দকে আন্তরিক মোবারকবাদ জানাই। এবং দেশ- বিদেশের সকলের কাছে দোয়া চাই। এবং দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যেন সঠিক ভাবে কাজটি করতে পারি। এতে আপনাদের সহযোগীতা একান্ত প্রয়োজন। এবং সবাইকে মাহে রমজানের শুভেচ্ছাও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com