সংবাদ শিরোনাম :
সাম্প্রদায়িক সম্প্রীতিকে এগিয়ে নিতে সকলের এক যোগে কাজ করার আহ্বান : আবু জাহির রাজধানীর বস্তি থেকে হবিগঞ্জের শিশুর মৃতদেহ উদ্ধার পার্কিং করা বাসে ৩০ কেজি গাঁজা, গ্রেফতার ৩ ‘বাবা নির্যাতন সহ্য করতে পারছি না, আমাকে উদ্ধার করো : সৌদি থেকে মেয়ের আকুতি ভারতের ত্রিপুরায় প্রচুর বৃষ্টিপাত হওয়ায় খোয়াই নদীর পানি বৃদ্ধি রাস্তায় পড়ে থেকে নষ্ট হচ্ছে টেলিফোন বক্স ॥ দেখার যেনো কেউ নেই শায়েস্তানগর হকার মার্কেট দখল করে ব্যবসা ॥ নেয়া হয়েছে অবৈধ বিদ্যুত সংযোগ হবিগঞ্জ শহরে ব্যাটারী চালিত রিকশার বিরুদ্ধে অভিযান বাধা দিলেই খুন করত শুক্কুর আলী-দিদার আগামী ৮ অক্টোবর হবিগঞ্জে শ্রমিক ইউনিয়ন নির্বাচনে সব গণপরিবহন বন্ধ
ফের বিতর্কে জড়িয়ে গেলেন আলিম দার

ফের বিতর্কে জড়িয়ে গেলেন আলিম দার

ফের বিতর্কে জড়িয়ে গেলেন আলিম দার
ফের বিতর্কে জড়িয়ে গেলেন আলিম দার

স্পোর্টস্ আপডেট ডেস্ক : বর্তমান বিশ্বের সবচেয়ে অভিজ্ঞ আম্পায়ারদের একজন আলিম দার। তবে বিতর্কিত সিদ্ধান্ত দেওয়া নিয়েও তার কম সমালোচনা হয় না। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনাল ম্যাচে একাধিক ভুল সিদ্ধান্ত দিয়ে বাংলাদেশের কাছে খলনায়ক বনে গিয়েছিলেন তিনি। এবার তিনি বিতর্কের জন্ম দিলেন চলমান ডারবান টেস্টে।

বুধবার প্রথম টেস্টের প্রথম ওভারেই ডিন এলগার আউট হওয়ার পরেই আমলা পরিষ্কার এলবিডব্লিউ ছিলেন, যা পরে টিভি রিপ্লেতে ধরা পড়ে। কিন্তু তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউ চেয়েও কোনও লাভ হয়নি। আম্পায়ার আলিম দার ঘোষণা দেন, ১৫ সেকেন্ডের মধ্যে সেই আবেদন করেননি শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। আইসিসির টেস্ট প্লেইং কন্ডিশনের ৩.২.২ ধারা অনুযায়ী, বল ‘ডেড’ হওয়ার ১৫ সেকেন্ডের মধ্যে রিভিউয়ের আবেদন করতে হয়।

অথচ টিভি ধারাভাষ্যকাররা রিপ্লেতে দেখেন রিভিউ চাইতে ১৩ সেকেন্ড সময় নিয়েছে শ্রীলঙ্কা। এই সময়ের হিসাব রাখা টিভি আম্পায়ার ইয়ান গোল্ডেরও এক্তিয়ারভুক্ত। দারের ভুল তিনি ধরিয়ে দিতে পারতেন। কিন্তু তাও করেননি তিনি। বল ‘ডেড’ হয়ে যাওয়ার ১০ সেকেন্ড পরে বোলার ও তার অধিনায়কের কাছে মাঠের আম্পায়ার জানতে চান, তারা রিভিউ চাইবেন কি না। আলিম দারকে এদিন সেটাও করতে দেখা যায়নি।

রিভিউ নেওয়া হলে টেস্টের শুরুতেই দক্ষিণ আফ্রিকাকে ০/২ করে দিয়ে চাপে ফেলে দিতে পারত শ্রীলঙ্কা। সেটা না পারলেও দক্ষিণ আফ্রিকাকে ২৩৫ রানে অলআউট করে দেয় চন্দিকা হাথুরুসিংহের শিষ্যরা। ফার্নান্ডো ৬২ রানে নেন ৪ উইকেট। অপর মিডিয়াম পেসার কাসুন রজিতা নেন ৩ উইকেট। কুইন্টন ডি কক করেন সর্বোচ্চ ৮০ রান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com