সংবাদ শিরোনাম :
বারবার আঘাত এলেও লক্ষ্যে অটুট শেখ হাসিনা নবীগঞ্জে যুবতীর আত্নহত্যা : মরদেহ উদ্ধার হাসপাতালে সাপে কাটা মৃত যুবকের জীবিত হওয়া নিয়ে তোলপাড় : ঝাড়ফোক দিয়েও হয়নি শেষ রক্ষা নবীগঞ্জে শিশু- কিশোরদের হাতে ব্যাটারি চালিত অটোরিকশা : দ্রুত গতিতে চালায় গাড়ি, এক হাতে স্টিয়ারিং অন্যহাতে মোবাইল মামাতো ভাইকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই র‌্যাবের হাতে ফেসেঁ গেলেন নোয়াপাড়া ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা ও আর্থিক অনুদান বিতরণ বাড়ির পাশ থেকে কিশোরীর লাশ উদ্ধার, পরিবারের দাবি ধর্ষণের পর হত্যা হবিগঞ্জের বানিয়াচংয়ে জলমহাল নিয়ে আধিপত্য বিস্তারে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১ নৌকাডুবি: দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত বেড়ে ৬০ বিশ্ব পর্যটন দিবস আজ
দেশের প্রথম নারী সলিসিটর শহীদ বুদ্ধিজীবীর কন্যা জেসমিন আরা

দেশের প্রথম নারী সলিসিটর শহীদ বুদ্ধিজীবীর কন্যা জেসমিন আরা

দেশের প্রথম নারী সলিসিটর শহীদ বুদ্ধিজীবীর কন্যা জেসমিন আরা

অনলাইন ডেস্ক: দেশের প্রথম নারী সলিসিটর হিসেবে যোগ দিয়েছেন জুডিশিয়াল সার্ভিসের সিনিয়র জেলা জজ ও শহীদ বুদ্ধিজীবীর কন্যা জেসমিন আরা বেগম।

এর আগে তিনি কুমিল্লার জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত ছিলেন। সুনামগঞ্জ বারের প্রথম মহিলা আইনজীবী জেসমিন আরা বেগম তৎকালীন সুনামগঞ্জ মহকুমা (বর্তমানে) শহরের শহীদ বুদ্ধিজীবী অ্যাডভোকেট সুনাওর আলীর কন্যা ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) চেয়ারম্যান কবি ড. মোহাম্মদ সাদিকের সহধর্মিণী।

জেসমিন আরা বেগম প্রায় ৩১ বছর বিচার বিভাগে দায়িত্ব পালন করেছেন।

একাধারে তিনি ঢাকা, কুমিল্লা, মুন্সীগঞ্জ ও সিলেটে বিচার বিভাগে দায়িত্ব পালনসহ প্রশাসনিক ট্রাইব্যুনালেও দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ও সুইডেনের স্টকহোম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি বিসিএস ১৯৮৫ ব্যাচে বিচার বিভাগে যোগদান করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com