ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন ডেমোক্র্যাটরা

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন ডেমোক্র্যাটরা

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন ডেমোক্র্যাটরা
ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন ডেমোক্র্যাটরা

আন্তর্জাতিক ডেস্কঃ ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি ফাঁসকারী ওয়েবসাইট উইকিলিকসের বিরুদ্ধে মামলা করেছে দেশটির ডেমোক্র্যাটিক পার্টি।

২০ এপ্রিল, শুক্রবার ম্যানহাটনের এক আদালতে এই মামলা করা হয়, জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

এই মামলার নথিতে দাবি করা হয়, ট্রাম্পের নির্বাচনী শিবির ‘খুশির সঙ্গে রাশিয়ার সাহায্য নিয়েছে’ নির্বাচনে জেতার জন্য।

যদিও ২০১৬ সালের নির্বাচনে সব ধরনের কারচুপির অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ডোনাল্ড ট্রাম্প। রাশিয়াও ওই নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ অস্বীকার করেছে। ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে এক বিবৃতিতে এই মামলাকে ভিত্তিহীন দাবি করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো এর আগে জানিয়েছে, ট্রাম্পের সহায়তায় ওই নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করেছিল রাশিয়া। এ ব্যাপারে তদন্ত চলছে। অনেকেই মনে করছেন এই মামলা জনপ্রিয়তা অর্জনের চেষ্টা ছাড়া আর কিছুই না। এ ব্যাপারে জনগণের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছে ডেমোক্র্যাট পার্টি।

এই মামলায় ট্রাম্পের নির্বাচনী শিবিরের বিভিন্ন সহযোগীর নাম উঠে এসেছে। এর মাঝে আছে ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার, রজার স্টোন এবং পল ম্যানাফোর্ট। এর পাশাপাশি উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের নামও এসেছে মামলায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com