করোনায় যুক্তরাষ্ট্রে ৪২ হাজারের বেশি মৃত্যু

করোনায় যুক্তরাষ্ট্রে ৪২ হাজারের বেশি মৃত্যু

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব হয়। তারও তিন মাস পার হয়েছে। তবে এখনো এ ভাইরাসের নিয়ন্ত্রণের কোনো লক্ষণ দৃশ্যমান নয়। এরইমধ্যে করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্ব। এ ভাইরাসের তাণ্ডবে বর্তমানে সবচেয়ে বিধ্বস্ত অবস্থা যুক্তরাষ্ট্রের। দেশটিতে ক্রমাগত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২৮ হাজার মানুষ। মারা গেছেন ১ হাজার ৯৩৯ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ৭৫৯ জন। মারা গেছে ৪২ হাজার ৫১৪ জন। সুস্থ হয়ে উঠেছে ৭২ হজার ৩৮৯ জন। তবে দেশটিতে ১৩ হাজার ৯৫১ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

সংবাদ সংস্থা রয়টার্সের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য এবং তুরস্ক। প্রাণঘাতী এ ভাইরাস ইউরোপ-আমেরিকায় ভয়াবহ বিপর্যয় তৈরি করেছে। শক্তিধর দেশগুলোও এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে হিমসিম খাচ্ছে।

এদিকে যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য রাজ্যের তুলনায় অনেক বেশি। এমনকি যুক্তরাষ্ট্রে যত মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে তার অধিকাংশই নিউইয়র্ক অঙ্গরাজ্যের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com