ঈদযাত্রার আগেই ঢাকা-চট্টগ্রাম সড়কে ৫০ কিমি যানজট

ঈদযাত্রার আগেই ঢাকা-চট্টগ্রাম সড়কে ৫০ কিমি যানজট

নিজস্ব প্রতিনিধি: ঈদযাত্রার আগেই কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। ট্রাফিক সপ্তাহ শেষ হওয়ার পরেই এ যানজট দেখা দিয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় প্রায় ৫০ কিলোমিটারের যানজট সৃষ্টি হয়েছে। বুধবার মধ্যরাত থেকে শুরু হওয়া যানজট চলে বৃহস্পতিবার দুপুর পর‌্যন্ত। ঈদযাত্রায় যানজট থেকে বাঁচতে আগেই রওয়ানা হওয়া যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা সড়কে বসে থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গাড়ির চালক ও যাত্রীরা বলছেন, কুমিল্লার দাউদকান্দি থেকে ঢাকা যাতায়াতের ২ ঘণ্টার রাস্তায় প্রায় ৬-৭ ঘণ্টা সময় লেগে যাচ্ছে।

যাত্রী ও চালকদের অভিযোগ-মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা সেতু এবং দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে টাকা আদায়ে ধীরগতি এবং অতিরিক্ত গাড়ির চাপ ও বেপরোয়া গতিতে এলোপাতারি গাড়ি চলাচলের কারণে তারা ফোর লেনের তেমন সুফল পাচ্ছেন না। যানজটে আটকা পড়ে যাত্রী ছাড়াও পণ্যবাহী যানবাহন, অ্যাম্বুলেন্সকে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।

এছাড়া ঈদ উপলক্ষে সামনে কয়েকদিন সড়কে মালবাহী গাড়ি চলবে না বিধায় সেই চাপ সড়কে পড়েছে। ট্রাফিক সপ্তাহের প্রভাবও পড়েছে।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ঢাকামুখী দাউদকান্দি টোল প্লাজা থেকে কুমিল্লা অংশের ১০ থেকে ১২ কিলোমিটার যানজট রয়েছে। দাউদকান্দি টোল প্লাজায় ৮টি বুথ রয়েছে কিন্তু ব্রিজে গাড়ি উঠতে পারছে একটি। এখানে একটি জটলার সৃষ্টি হয়েছে। পাশাপাশি কোনো গাড়ি রাস্তায় নষ্ট হলে তা সরাতে বেশ সময় লাগে।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে মামলার ভয়ে ফিটনেসবিহীন অনেক গাড়ি রাস্তায় নামানো হয়নি। গত ২ দিন ধরে রাস্তায় নামানো হয়েছে এসব গাড়ি। এছড়া ঈদের ৩ দিন আগে থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রাখা হবে বলে এসব গাড়ির চাপও বেড়ে গেছে। সেতু এলাকায় সৃষ্টি হওয়া যানজট ফোর লেনে ছড়িয়ে পড়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com