ইইউ রাষ্ট্রদূতকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর

ইইউ রাষ্ট্রদূতকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর

ইইউ রাষ্ট্রদূতকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর
ইইউ রাষ্ট্রদূতকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর

লোকালয় ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চলতি বছরের শেষের দিকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

৫ জুলাই, বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নতুন রাষ্ট্রদূত রেন্সজে তিরিঙ্ক প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রক্ষমতা ক্যান্টনমেন্টে অবরুদ্ধ থাকার সময় আওয়ামী লীগকে জনগণের গণতান্ত্রিক অধিকারের সুরক্ষায় আন্দোলন করতে হয়েছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে ইইউ প্রতিনিধির আশাবাদের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী এই আশ্বাস দেন। বৈঠকে বিদ্যমান পারস্পরিক হৃদ্যতাপূর্ণ সম্পর্কে সন্তোষ প্রকাশ করা হয়।

প্রেস সচিব জানান, শেখ হাসিনা নির্বাচন কমিশন এবং স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা ও ছবিসহ ভোটার তালিকা তৈরি করতে সহায়তার জন্য ইইউকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী তার সরকারের উন্নয়ন পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, ‘সরকার আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে এবং পূর্ব নির্ধারিত লক্ষ্যেই সব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে।’

ইইউ সদর দফতর পরিদর্শনের কথা স্মরণ করে বাংলাদেশকে ইইউর অব্যাহত সমর্থনের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গারা বাংলাদেশের অর্থনীতিতে বিরাট বোঝার সৃাষ্টি করছে। তাদের নিরাপদ আশ্রয়, খাদ্য ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মতো অন্য সংস্থাগুলো নিষ্ঠার সঙ্গে কাজ করছে।

প্রধানমন্ত্রী জানান, বিপুলসংখ্যক রোহিঙ্গা স্থানীয় জনসাধারণের চাষের জমি দখল করেছে। এতে স্থানীয়দের অর্থনৈতিক সমস্যার সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com