ইংল্যান্ডের দুর্ভাগ্যজনক বিদায়, মাঠে না নেমেই ফাইনালে ভারত

ইংল্যান্ডের দুর্ভাগ্যজনক বিদায়, মাঠে না নেমেই ফাইনালে ভারত

lokaloy24.com

আশঙ্কাই সত্যি হল, বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ। এক বলও মাঠে গড়াল না সিডনিতে। কপাল পুড়লে যা হয়! সেমিফাইনালে নাম লেখানোর পর না খেলেই অস্ট্রেলিয়ায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দুর্ভাগ্যজনকভাবে বিদায় হয়ে গেল প্রথমবারের চ্যাম্পিয়ন ও তিনবারের রানার্সআপ ইংল্যান্ডের। অন্যদিকে ম্যাচ না খেলেই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারতীয় নারী ক্রিকেট দল।

আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় সকাল ১০টায়ি শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। বৃষ্টি না থামায় শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত করার ঘোষণা করা হয়। ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে খেলতে এসেছিল ভারত। ছোট ফরম্যাটে নারীদের বিশ্বকাপের এবারের আসরের নিয়ম অনুযায়ী, সেমিতে কোনও রিজার্ভ ডে নেই। সে হিসেবে গ্রুপ পর্বের সেরা দল হয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত নারী দল।
উল্লেখ্য, এই প্রথম বিশ্বকাপের ফাইনালে পৌঁছে ইতিহাস তৈরি করলেন ভারতের মেয়েরা। বিশ্বকাপের শুরুটা দারুণভাবেই করে দিয়েছিলেন ভারতের মেয়েরা। সেই ধারা ধরে রেখেই নক-আউটেও পৌঁছে গিয়েছিল। প্রথমে অস্ট্রেলিয়াকে হারিয়েই আত্মবিশ্বাসটা পেয়েছিল দলটি। তারপর বাংলাদেশ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুেদ্ধে জয় পাওয়ায় শেষ ম্যাচের আগেই সেমিতে পৌঁছে যায় ভারত। অল-উইন রেকর্ডের সঙ্গে গ্রুপের শীর্ষে থেকেই সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার নামার কথা থাকলেও তেমনটা হল না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com