আজ ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

আজ ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

http://lokaloy24.com

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ফল আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) প্রকাশ করা হবে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাবির অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

দুপুরে সাড়ে ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করবেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ড. মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘গ’ ইউনিটের ফল ওয়েবসাইটে আপলোডের কাজ শেষ পর্যায়ে রয়েছে। কাল আনুষ্ঠানিকভাবে উপাচার্য মহোদয় ফল ঘোষণা করবেন।

এর আগে গত ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে এবার ১ হাজার ২৫০ আসনের বিপরীতে ২৭ হাজার ৩৭৪ জন পরীক্ষা দিয়েছেন। সেই হিসেবে প্রতি আসনের জন্য লড়ছেন ২২ জন।

‘গ’ ইউনিটে এবার মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হয়েছে। সেখানে মূল পরীক্ষায় (বহুনির্বাচনী ও লিখিত) ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে মোট ২০ নম্বর থাকছে।

মূল পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ ছিল৷ উভয় অংশের উত্তর করার জন্য ৪৫ মিনিট করে সময় পেয়েছেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com