আজ জাতীয় সমবায় দিবস

আজ জাতীয় সমবায় দিবস

আজ জাতীয় সমবায় দিবস
আজ জাতীয় সমবায় দিবস

সিলেটে বিভিন্ন কর্মসূচী‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার (২ নভেম্বর) সারাদেশব্যাপী ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত হবে। এরই ধারাবাহিকতায় সমবায় বিভাগ, সিলেট যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। রয়েছে র্যালী  ও বিশেষ আলোচনা সভা।

র‌্যালিটি সকাল ৯.৩০ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার, চৌহাট্টা পয়েন্ট থেকে শুরু হয়ে রিকাবীবাজারে এসে শেষ হবে। র‌্যালি শেষে কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সমবায় পণ্য প্রদর্শনী ও সফল সমবায়ীদের পুরস্কার বিুরণ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রত্যাশার প্রতিফলনস্বরূপ সমবায়ীদের উৎপাদিত পণ্যসমূহ ই-কমার্সের মাধ্যমে অনলাইনে বাজারজাতকরনের জন্য সিলেট বিভাগের বিভিন্ন সমবায় সমিতির উৎপাদিত পণ্যসমূহ আপলোড করা হবে। এছাড়াও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পতিত কৃষি জমিতে সমবায় পদ্ধতিতে চাষাবাদ কার্যক্রম শুরুর ঘোষণা করা হবে।

যার মাধ্যমে সমবায় বিভাগ, সিলেটে এক নতুন দিগন্ত উন্মোচিত হতে যাচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক এস এম তারিকুজ্জামান ও সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সিলেটের জেলা সমবায় কর্মকর্তা উম্মে মরিয়ম। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করবেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com