আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

আজমিরীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে অবৈধভাবে নদীর তীর কেটে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু তুলে বিক্রি করা হচ্ছে। স্থানীয় একটি প্রভাবশালী চক্র কালনী-কুশিয়ারা নদীর তীর থেকে বালু তোলার কাজে জড়িত থাকার তাদের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেনা। ফলে নদীর তীর আশপাশ এলাকার ফসলি জমি, বসত ভিটা ও ফসল রক্ষার বেড়িবাঁধ নদী ভাঙ্গনের হুমকির মুখে পড়ার সম্ভবনা রয়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, গত ৭/৮ দিন ধরে একটি প্রভাবশালী মহল উপজেলার বদলপুর ইউনিয়নের পূর্বপিঠুয়াকান্দি ফেড়িঘাট সংলগ্ন কালনী-কুশিয়ারা নদীর তীর থেকে অপরিকল্পিত ভাবে ড্রেজার মেশীনের মাধ্যমে বড় গর্ত সৃষ্টি করে প্রতিদিন হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করছে। দিনরাত প্রকাশ্যে নদীর তীর থেকে হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করায় ইতি মধ্যে নদীর পার ফাটল দেখা দিয়েছে। হুমকির মুখে পড়েছে পসলি জমির রক্ষার বেড়িবাঁধও।

সুত্র জানায়, ওই মহলটি প্রতিদিন হাজার হাজার ঘনফুট বালু উত্তোলন করে এলাকার নিচু জমি ভরাট করছে। এছাড়া প্রতি ঘনফুট বালু ভড়াটে ৯ থেকে ১০ টাকা দরে বিক্রি করে আসছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমি শুনেছি এখানে এখন যেতে পারবোনা তবে তহশিলদার কে আমি পাঠাইতেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com