অস্কারে যাচ্ছে ‘ডুব’

অস্কারে যাচ্ছে ‘ডুব’

অস্কারে যাচ্ছে ‘ডুব’
অস্কারে যাচ্ছে ‘ডুব’

বিনোদন ডেস্ক : ৯১তম অস্কার আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘ডুব’। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে পাঠানো হচ্ছে এটি। সিনেমাটির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এটি পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী।

আজ রোববার দুপুরে বাংলাদেশের অস্কার প্রিভিউ কমিটি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন। বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটি ও অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান বলেন, ‘‘এবার দুটি সিনেমা অস্কারের জন্য মনোনয়ন প্রত্যাশী ছিল। সেখান থেকে ‘ডুব’ সিনেমাটি চূড়ান্ত হয়েছে।’’ এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।

‘ডুব’-এ লেখক জাভেদ হাসানের চরিত্রে বলিউড অভিনেতা ইরফান খান, সাবেরি চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, নিতু চরিত্রে পার্ণো মিত্র এবং মায়া চরিত্রে রোকেয়া প্রাচী অভিনয় করেছেন। এ সিনেমার মাধ্যমে প্রথম বাংলাদেশের কোনো সিনেমায় অভিনয় করেছেন ইরফান খান। এ ছাড়াও অভিনয় করেছেন ব্রাত্য বসু, নাদের চৌধুরী। সিনেমাটি বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান আইকে কোং।

২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে বসবে ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। বরাবরের মতো এবারো এই প্রতিযোগিতার আয়োজন করছে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com