লোকালয় ২৪

‘‌বিশেষ’‌ ধরনের আম খেলেই নিঃসন্তান দম্পতি সন্তান লাভ করবে! দাবী শম্ভাজির

‘‌বিশেষ’‌ ধরনের আম খেলেই নিঃসন্তান দম্পতি সন্তান লাভ করবে! দাবী শম্ভাজির

লোকালয় ডেস্কঃ আম খেলেই হবে সন্তান। নিঃসন্তান দম্পতিদের জন্য এর চেয়ে সুখবর আর কি হতে পারে। তবে বাজার থেকে যেমন–তেমন আম কিনে খেলে হবে না, তার জন্য দরকার বিশেষ ধরনের আম। যা কেবলমাত্র পাওয়া যায় ভারতের দক্ষিণপন্থী সদস্য শম্ভাজি ভিড়ের আম বাগানে। নাসিক মিউনিসিপ্যাল কর্পোরেশন শম্ভাজির কাছে ওই নিঃসন্তান দম্পতির নাম জানতে চায়, যাঁরা তাঁর বাগানের আম খেয়ে সন্তান জন্ম দিয়েছেন।

ইতিমধ্যেই শম্ভাজিকে কর্পোরেশনের পক্ষ থেকে শোকজ নোটিস দেওয়া হয়েছে। শোকজ নোটিসে বলা হয়েছে, তাঁর বাগানের আম খেয়ে নিঃসন্তান দম্পতির পুত্রসন্তান হচ্ছে তা শম্ভাজি প্রমাণ করে দেখাক।

এ মাসের গোড়ার দিকেই শম্ভাজি ভিড়ে তাঁর দাবি নাসিকের প্রকাশ্য জনসভায় বলেন। তিনি দাবি করেন, ‘‌আমি আমার মা ছাড়া আর কাউকে এই কথাটা বলিনি। এখনও পর্যন্ত ১৮০ জন নিঃসন্তান দম্পতি আমার থেকে এই আম নিয়ে গিয়েছেন। যার মধ্যে ১৫০ জন দম্পতি সন্তান জন্ম দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘‌যদি কোনও দম্পতি পুত্রসন্তান চান তবে এই আম খেলেই তা পাবেন। বন্ধ্যাত্ব রয়েছে যাঁদের, তাঁদের পক্ষে এই আম খুবই উপকারি।’‌ শম্ভাজি তাঁর দাবিকে বৈজ্ঞানিক প্রমাণিত করার জন্য স্বাস্থ্য দপ্তরের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। যে কারণে নাসিক কর্পোরেশন তাঁর বিরুদ্ধে শোকজ নোটিস জারি করেছে। নাসিক কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে যে আম খেয়ে উপকার পেয়েছেন এমন দম্পতির নাম জানাক শম্ভাজি। তবেই তাঁর দাবি মানা হবে।