৮ ফ্রেব্রুয়ারিকে ঘিরে চট্টগ্রামে উত্তাপ, ছয় মোড়ে অবস্থান নেবে বিএনপি

৮ ফ্রেব্রুয়ারিকে ঘিরে চট্টগ্রামে উত্তাপ, ছয় মোড়ে অবস্থান নেবে বিএনপি

• ৮ ফ্রেব্রুয়ারিকে ঘিরে চট্টগ্রামে উত্তাপ।
• রায়ের দিন শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত।
• বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সাংগঠনিক ব্যবস্থা।

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম নগরসহ জেলার ১৪টি উপজেলা সদরে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে স্থানীয় বিএনপি। রায় ঘোষণার দিন ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম নগরের ছয়টি মোড় এবং দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নেতা-কর্মীরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছেন। উপজেলা সদরেও একই কর্মসূচি পালন করা হবে।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন প্রথম আলোকে বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) বিরুদ্ধে রায় ঘোষণার দিন তাঁরা মাঠে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছেন।

৩ ফেব্রুয়ারি দলের নির্বাহী কমিটির সভায় এই বার্তা দেওয়া হয়। তবে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সময় নেতা-কর্মীদের কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে নগরের সিটি গেট, কর্ণফুলী শাহ আমানত সেতুর নগরপ্রান্ত, অক্সিজেন মোড়, ইপিজেড, দেওয়ানহাট এবং বহদ্দারহাট মোড়ে অবস্থান নেওয়ার কথা জানিয়েছেন স্থানীয় বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এ জন্য নগরের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে কর্মীদের নিয়ে অবস্থান নেবেন নগর কমিটির শীর্ষ নেতারা।

তবে নগরের ছয়টি মোড়ে অবস্থান কর্মসূচি পালনের জন্য গতকাল সোমবার পর্যন্ত পুলিশের কাছ থেকে অনুমতি নেয়নি বিএনপি।

এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ-উল হাসান প্রথম আলোকে বলেন, জানমাল রক্ষার জন্য তাঁরা সব পদক্ষেপ নিয়ে রেখেছেন। ৮ ফেব্রুয়ারি কেউ গন্ডগোল পাকানোর চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অনুমতি ছাড়া কাউকে রাস্তায় কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ৮ ফেব্রুয়ারি অহিংস আন্দোলনের মাধ্যমে নেতা-কর্মীরা প্রতিবাদ করবে বলে জানান বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান। তিনি প্রথম আলোকে বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা ঘোষণা হলে অহিংস আন্দোলন গণ-অভ্যুত্থানে রূপ নেবে। বিএনপির সব নেতা-কর্মী ৮ ফেব্রুয়ারি সকাল থেকে চট্টগ্রাম নগরসহ বিভাগের সব উপজেলায় অবস্থান নেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com