সংবাদ শিরোনাম :
৫ ওয়াক্ত নামাজের শর্তে জেল না দিয়ে মুক্তি

৫ ওয়াক্ত নামাজের শর্তে জেল না দিয়ে মুক্তি

চট্টগ্রামে গাঁজাসহ গ্রেফতার দুই আসামিকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে মুক্তি দিয়েছেন আদালত। একই সঙ্গে একটি এতিমখানায় বাংলা অনুবাদের দুটি কুরআন শরিফ দিতে হবে তাদেরকে।

মামলার অভিযোগ গঠনের জন্য নির্ধারিত দিন সোমবার দুই আসামি দোষ স্বীকার করলে চট্টগ্রাম মহানগর হাকিম কাজী শরীফুল ইসলামের আদালত এ আদেশ দেন।

আদালতের আদেশে মুক্তি পাওয়া দুজন হলেন ৪২ বছর বয়সি মোহাম্মদ হোসেন ও ৩০ বছর বয়সি আবদুর রহিম।

এ ধরনের মামলায় অভিযোগ প্রমাণিত হলে সাধারণত এক বছরের কারাদণ্ড হয়ে থাকে। তবে এই দুই আসামির বিরুদ্ধে আগের কোনো মামলা না থাকায় তাদের প্রবেশনে মুক্তির আদেশ দিয়ে ওই নির্দেশনা দেওয়া হয়েছে।

চলতি বছরের ২২ মে চট্টগ্রাম বন্দর থানার পোর্ট কলোনি এলাকা থেকে এক কেজি গাঁজাসহ দুজনকে আটক করে পুলিশ। এই ঘটনায় তাদের বিরুদ্ধে বন্দর থানায় একটি মাদক মামলা হয়। পরে ওই মামলায় আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

২৯ জুন মামলাটির তদন্ত কর্মকর্তা বন্দর থানার উপপরিদর্শক (এসআই) ইয়াছিন আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোহাম্মদ রায়হাদ চৌধুরী বলেন, সোমবার অভিযোগ গঠনের শুনানির দিন ছিল। সেই হিসেবে তাদের আদালতে হাজির করা হয়। তারা অভিযোগ গঠনের দিনই আদালতে নিজেদের দোষ স্বীকার করেন।

‘সাধারণত এসব মামলায় এক বছরের জেল হয়। তবে তাদের বিরুদ্ধে আগের কোনো মামলা না থাকায় তাদের সংশোধনের সুযোগ দিয়ে আদালতে তাদের এক বছর পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার ও দুটি এতিমখানায় দুজনকে বাংলা অনুবাদের দুটি কুরআন শরিফ দেয়ার আদেশ দিয়ে প্রবেশনে মুক্তি দেন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com