লোকালয় ২৪

৩ উপজেলায় ভোট স্থগিত, মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে হচ্ছে মামলা

৩ উপজেলায় ভোট স্থগিত, মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে হচ্ছে মামলা

ঢাকা- পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮৩ উপজেলার মধ্যে তিনটির ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া, নির্বাচনে প্রার্থীর পক্ষে প্রভাব খাটানোর অভিযোগে পাটগ্রামের ওসিকে প্রত্যাহার ও সমাজকল্যাণমন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলার করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

শুক্রবার (৮ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (১০ মার্চ) পঞ্চম উপজেলা পরিষদের প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনটি উপজেলা ভোট স্থগিত ও তিন উপজেলা প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হওয়ায় ৮০ উপজেলায় ভোট হবে।

ইসি জনসংযোগ শাখা জানায়, লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোণার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এদিকে প্রভাবমুক্ত নির্বাচনী পরিবেশ নির্বাচন নিশ্চিতে ব্যর্থ হওয়ায় লালমনিরহাটের পাটগ্রামের ওসিকে প্রত্যাহার করার নির্দেশনা দেওয়া হয়েছে। আর প্রভাব বিস্তারের অভিযোগে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের এপিএস মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

কমিশনের কর্মকর্তারা জানান, প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণ, অন্য প্রার্থীর কর্মী ও ভোটারকে হুমকি দেওয়া এবং নানা ধরনের কার্যক্রমে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ রয়েছে মন্ত্রীর সহকারী একান্ত সচিবের বিরুদ্ধে।