৩০৪ কোটি টাকায় হেলিকপ্টার কিনছে বিজিবি

৩০৪ কোটি টাকায় হেলিকপ্টার কিনছে বিজিবি

৩০৪ কোটি টাকায় হেলিকপ্টার কিনছে বিজিবি
৩০৪ কোটি টাকায় হেলিকপ্টার কিনছে বিজিবি

লোকালয় ডেস্কঃ নতুন দুটি হেলিকপ্টার কেনার চুক্তি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির এয়ার উইংয়ের জন্য হেলিকপ্টার দুটি রাশিয়া থেকে আনা হবে। এর জন্য দাম পড়বে ৩০৪ কোটি টাকা।

১৮ ডিসেম্বর, মঙ্গলবার বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে জেএসসি রাশিয়া হেলিকপ্টারস নামে রাশিয়ান একটি প্রতিষ্ঠানের সঙ্গে বিজিবির এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তিতে বিজিবির মহাপরিচালক সাফিনুল ইসলাম ও জেএসসি রাশিয়া হেলিকপ্টারসের পক্ষে আন্দ্রে ফোর্তে স্বাক্ষর করেন। বাংলাদেশ সরকারের ‘জিটুজি’ পদ্ধতিতে এ দুটি হেলিকপ্টার কেনা হচ্ছে।

সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ ঢাকায় রাশিয়ান দূতাবাসে নিযুক্ত মিলিটারি, এয়ার অ্যান্ড নেভাল অ্যাটাশে কর্নেল ইউরি পি লেভশেঙ্কোসহ দুই দেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি অনুযায়ী প্রতিষ্ঠানটির কাছ থেকে ৩৮ মিলিয়ন ডলার (৩০৪ কোটি টাকা) ব্যয়ে দুটি হেলিকপ্টার কিনছে সীমান্তরক্ষী এই বাহিনী।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, ‘সীমান্ত এলাকার দুর্গম স্থানগুলোতে নজরদারি বাড়াতে, সেসব স্থানে বিওপি তৈরি ও লজিস্টিক সহায়তা পৌঁছে দিতে, বিভিন্ন উদ্ধার অভিযান চালাতে ও বিজিবির অপারেশনাল সক্ষমতা বাড়াতেই হেলিকপ্টার দুটি কেনা হচ্ছে।’

প্রয়োজনে পরে হেলিকপ্টারের সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com