লোকালয় ২৪

৩টি সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন এমপি এড. আবু জাহির

৩টি সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন এমপি এড. আবু জাহির

স্টাফ রিপোর্টার: কোনও মেয়াদেই হবিগঞ্জের কোনও সংসদ সদস্য দু’টির বেশি সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত হতে পারেননি। অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে এ পর্যন্ত গুরুত্বপূর্ণ ৩ সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এর একটি হলো বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। যে মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরেকটি হচ্ছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও আগে সংসদ কমিটির সদস্য নির্বাচিত হন এমপি আবু জাহির।

জাতীয় সংসদের অধিবেশন চলাকালে চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন পর্যায়ক্রমে কমিটিগুলোর নাম প্রস্তাব করলে কণ্ঠভোটে এগুলো পাস হয়।

উল্লেখ্য, এমপি আবু জাহির নবম জাতীয় সংসদে গৃহায়ন ও গণপূর্ত এবং দশম সংসদে বিদ্যুৎ জ¦ালানী এবং খনিজ সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। দায়িত্ব পালনকালে তিনি দেশ-বিদেশে বাংলাদেশের হয়ে অত্যন্ত সফলতার সাথে কাজ করেছেন।

এ ব্যাপারে কথা হলে এমপি আবু জাহির বলেন, নিজের স্বার্থের জন্য নয়, সাধারণ মানুষ ও দেশের জন্য দলের একজন কর্মী হিসেবে কাজ করি। মাননীয় প্রধানমন্ত্রী যেখানেই যে সময় কাজে লাগান সেখানেই আমি কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমাকে এই তিনটি কমিটির সদস্য নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।