২ যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানাকে গ্রেফতার দেখানোর নির্দেশ

২ যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানাকে গ্রেফতার দেখানোর নির্দেশ

২ যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানাকে গ্রেফতার দেখানোর নির্দেশ
২ যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানাকে গ্রেফতার দেখানোর নির্দেশ

লোকালয় ডেস্কঃ দুই যুবলীগ নেতা হত্যা মামলায়ও টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (৯ মে) সকালে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম এই আবেদন মঞ্জুর করেন। জেলা গোয়ান্দো (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ এ আবেদন করেন।

আদালত সূত্রে জানা যায়, যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার গত বৃহস্পতিবার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ এমপি রানাকে গ্রেফতার দেখানোর আবেদন করেন। পরে আদালতের বিচারক ৯ মে আবেদনের শুনানির দিন ধার্য করেন। বুধবার (৯ মে) শুনানি শেষে আদালতের বিচারক এমপি রানাকে গ্রেফতার দেখানোর নির্দেশ দেন।

অপরদিকে ঘাটাইল জিবিজি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) ছাত্রলীগ নেতা আবু সাঈদ রুবেলকে হত্যা চেষ্টার মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামছুল ইসলাম ঘাটাইল আমলি আদালতে আমানুরকে গ্রেফতার দেখানোর জন্য আরেকটি আবেদন করলে বিচারক আগামীকাল ১০ মে আবেদনের শুনানির দিন ধার্য করেন ।

জেলা গোয়ান্দো (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ বলেন, ‘দুই যুবলীগ নেতা হত্যা মামলায় আদালতে এমপি রানার ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে।

উল্লেখ্য, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই বাড়ি থেকে মোটরসাইকেলে করে টাঙ্গাইল শহরে উদ্দেশে বের হয়ে নিখোঁজ হন। ঘটনার পরদিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে।

এই মামলায় গ্রেফতার হওয়া শহরের বিশ্বাস বেতকা এলাকার খন্দকার জাহিদ গত বছর ১১ মার্চ ও শাহাদত হোসেন ১৬ মার্চ এবং হিরন মিয়া ২৭ এপ্রিল আদালতে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা উল্লেখ করেন এমপি রানার নির্দেশেই তারা যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দিয়েছে।

উল্লেখ্য মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানা বর্তমানে কারাগারে আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com