১৩০ আফগান নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ

১৩০ আফগান নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ

http://lokaloy24.com/w
http://lokaloy24.com/w

অনলাইন ডেস্ক আফগানিস্তানে ১৩০ নারীকে দাস হিসেবে বিক্রির অভিযোগ উঠেছে। ভালো বিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদেরকে বিক্রি করে করে দেওয়া হয়। এমন ঘটনা ঘটেছে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় একটি প্রদেশে।

প্রতারণার অভিযোগে ওই অঞ্চল থেকে এক ব্যক্তিকে আটক করেছে আফগান পুলিশ। আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

১৩০ না<রীকে দাস হিসেবে বিক্রি ও এই অভিযোগে এক ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় জাওজান প্রদেশের তালেবানের পুলিশ প্রধান দামুল্লাহ সিরাজ। তিনি জানান, গত সোমবার রাতে জাওজান প্রদেশ থেকে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে।

 

তিনি আরও জানান, তদন্ত এখনো প্রাথমিক পর্যায়ে আছে। আরও কিছু সময় পার হলে এই বিষয়টির ব্যাপারে আরও তথ্য বের করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন।

জাওজান প্রদেশের অন্য একটি জেলার পুলিশ প্রধান মোহাম্মদ সরদার মুবারিজ এএফপি’কে জানান, অভিযুক্ত ওই ব্যক্তি কেবল আর্থিক সংকটে রয়েছে এমন নারীদেরকেই টার্গেট করতো। আর নিজেদের আর্থিক পরিস্থিতি উন্নতি করতে ইচ্ছুক ওই নারীরা সহজেই অভিযুক্তের ফাঁদে পা দিতেন।

তিনি আরও বলেন, দরিদ্র এসব নারীদেরকে ওই অভিযুক্ত ব্যক্তি সম্পদশালী স্বামী খুঁজে দেওয়ার প্রলোভন দেখাতেন। এরপর তিনি নারীদেরকে পৃথক প্রদেশে নিয়ে যেতেন এবং সেখানে তাদেরকে দাস হিসেবে বিক্রি করা হতো। এইভাবে অভিযুক্ত ওই ব্যক্তি প্রায় ১৩০ জন নারীকে বিক্রি করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com