লোকালয় ২৪

হাসপাতালে করানো হলো খালেদা জিয়ার সিটি স্ক্যান

হাসপাতালে করানো হলো খালেদা জিয়ার সিটি স্ক্যান

লোকালয় ডেস্কঃ  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে। বুধবার দুপুরে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য এফ ব্লকে সিটি স্ক্যান কক্ষে নিয়ে যাওয়া হয়। এমন তথ্য জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক আব্দুল্লাহ আল হারুন।

তিনি জানান, আগের পরিকল্পনা ছিল। রুটিন চেক আপ-এর অংশ হিসেবে এটা করা হয়েছে। আর্থাইটিসের সমস্যায় থাকায় তার সিটি স্ক্যান করতে হয়েছে। রিপোর্ট এখনও হাতে পাননি বলে তিনি উল্লেখ করেন।

জানা যায়, খালেদা জিয়ার বুকের সিটি স্ক্যান করা হয়েছে। এটাকে এইচআর সিটি চেস্ট বলা হয়। সাধারণত ফুসফুসে পানি জমেছে কিনা, অ্যাজমা বা হাঁপানি জাতীয় সমস্যা আছে কিনা বা বুকে অন্য কোনো সমস্যা হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য এ পরীক্ষা করা হয়।

পরীক্ষা শেষে আবারো বিএনপি চেয়ারপার্সনকে কেবিন ব্লকে ফিরিয়ে আনা হয়। চিকিৎসার জন্য চলতি মাসের ৬ তারিখ কারাগার থেকে বিএসএমএমইউতে আনা হয় বেগম জিয়াকে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারান্তরীন বেগম খালেদা জিয়া।