লোকালয় ২৪

হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের ধাক্কায় ট্রেনের ছাদের দুই যাত্রীর মর্মান্তিক মৃত্যু, আহত ১০

হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের ধাক্কায় ট্রেনের ছাদের দুই যাত্রীর মর্মান্তিক মৃত্যু, আহত ১০

সিনিয়র করেসপন্ডেন্ট, কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারা হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের ধাক্কায় ট্রেনের ছাদে ভ্রমণকারী দুই যাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ১০ আহত জন হয়েছেন। ৪ জনের অবস্থা আশংকা জনক।

শুক্রবার ভোর সোয়া ৫টার দিকে ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস হার্ডিঞ্জ ব্রিজ হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন খবরটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হার্ডিঞ্জ ব্রিজের উপর থেকে ছিটকে পড়া যাত্রী হাকিম (২০) ও রবিউল (২২) মাথায় আঘাত লেগে ঘটনাস্থলেই মারা যান। নিহত হাকিম বগুড়া জেলার শৈলগাড়ি গ্রামের হাফিজার রহমানের ছেলে এবং রবিউল শিবগঞ্জ উপজেলার জালাল উদ্দিনের ছেলে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, হার্ডিঞ্জ ব্রিজের এক নম্বর পিলারের নিচে দুইজনের লাশ পেয়েছি আমরা। তাদের সঙ্গী আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।”

ভেড়ামারা থানার ওসি খন্দকার শামীম উদ্দিন বলেন, হার্ডিঞ্জ ব্রিজ গার্ডারে আহত অন্তত ৭জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। পদ্মার ওপর পৌনে দুই কিলোমিটার দীর্ঘ শতবর্ষী এই রেলসেতুর দুই প্রান্ত পড়েছে কুষ্টিয়া জেলার ভেড়ামারা ও পাবনার জেলার ঈশ্বরদী উপজেলার পাকশী।

রেল পুলিশের সদস্যরা জানান, দুই দিন সরকারি ছুটির সঙ্গে বিজয় দিবস মিলিয়ে টানা তিন দিনের ছুটি পাওয়ায় বহু মানুষ বৃহস্পতিবার রাতে ট্রেনে করে বাড়ির পথ ধরেছেন। টিকেট না পাওয়ায় অনেক যাত্রী নিষেধ না শুনে ছাদে চড়ে বসেছেন। ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেসের ছাদেও বেশ কিছু যাত্রী ছিল বলে পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে।