সংবাদ শিরোনাম :
হবিগঞ্জ সদর হাসপাতলে ঢাকার পতিতাসহ দালাল আটক

হবিগঞ্জ সদর হাসপাতলে ঢাকার পতিতাসহ দালাল আটক

হবিগঞ্জ সদর হাসপাতাল মসজিদের সামনে জনতার হাতে আটক পতিতা রিতু আক্তার ও এদের দালাল মিজানুর রহমান মুল্লা। ছবি একে

একে কাওসার, হবিগঞ্জ অফিস থেকে: নিমু-ঝিমু আঁধারের আঁড়ালে সরকারি-বেসরকারি ভবন, উন্মুক্ত প্রতিষ্ঠান ও নির্জন স্থানগুলোতে বহিরাগত প্রবেশে কি হচ্ছে? এর সাথে উশৃংঙ্খল লোকজনের সংগঠিত অপরাধ মুলক ও অসামাজিক কর্মকান্ডের ঘটনা অবিরত ঘটে চলছে। এখন আর এসব স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না সাধারন মানুষ।
হবিগঞ্জের “বিউটি হত্যাকাণ্ড” ইতিহাসে ন্যাক্কারজনক ও নৃশংস হত্যাকান্ড। বাংলাদেশের পতাকার মতো বীভৎস প্রতীক হয়ে থাকবে বিউটির লাশের ছবি । বিশেষ করে এ জেলার সাধারন মানুষের মনে এখনো নির্মম কিশোরী হত্যা’র ভয় কেটে উঠেনি। এ অবস্থায় ইদানিংকালে বেশকয়েকটি নারী কেলেংকারীর ঘটনাও ঘটে গেছে হবিগঞ্জ শহরে। হবিগঞ্জে মসজিদের টয়লেটে যুবতীর চিৎকার ‘ও আল্লাগো আমারে বাঁচাও’!
শুধু তাই নয় আলোচিত কয়েকটি ঘঠনা তদন্ত করে মুল রহস্য উদঘাটনও করেছে পুলিশ। অভিযোগদাতা নিজেই সেখানে অভিযুক্ত! সন্তান হত্যার ঘটনায় দায়ের করা হত্যার অভিযোগের সাথে নিজের সংপৃক্ততা থাকার কথা পুলিশের জিগ্যাসাবাদ (রিমান্ডে) শিকার করে আদালতে জবানবন্দিও দিয়েছে ঘাতক পিতা। এসব ঘটনায় শহরজুড়ে আতংক বিরাজ করছিল ।
শহরের ওলি গলিতেও মেস- ফ্ল্যাটে বাসা ভারা করে অবৈধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে কিছু চক্র । অপরদিকে যৌনকাজে লিপ্ত হচ্ছে অন্ধকারের খদ্দের ও অপরাধীরা। এতে করে জনমনে তীব্র উত্তেজনা সৃষ্টি হচ্ছে।
এরই মাঝে মঙ্গলবার (১৭ এপ্রিল) হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল এলাকায় এমন আরেকটি চাঞ্চল্যকর ঘটনার সৃষ্টি, যুবতীর করুন চিৎকারে রহস্য! অবশেষে ওই যুবতী রিতুসহ এক যুবককে আটক করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানযায়, মঙ্গলবার রাত ১০ টার সময় সদর হাসপাতালের উত্তর পাশে হাসপাতাল জামে মসজিদের সামনের সড়ক থেকে হঠাৎ করে এক যুবতীর শোরচিৎকার ভেসে আসে। মুহুর্তেই বিষয়টি দেখার জন্য আশপাশের উৎসুক জনতা সেখানে ভির জমায়। চিৎকার করার ব্যাপারে ওই যুবতী রিতু আক্তারকে স্থানীয়রা জিগ্যাসা করলে সে তাদের জানায়, উপস্থিত তার সাথে থাকা যুবক মিজানুর রহমান মোল্লা ও তার বোন আলেয়া আপা সহ কয়েকজন মিলে তাকে অপহরনের পর আট দিন ধরে ঘরে তালাবদ্ধ করে আটকে রাখে।
ঢাকা থেকে গত মঙ্গলবার (৯ এপ্রিল) পুর্বের পরিচয়ে আলেয়া আপা নামে এক মহিলার বাসা হবিগঞ্জে বেড়াতে আসে সে। এরপর থেকে প্রায় আট দিন যাবত শহরের অনন্তপুর এলাকার হাজ্বী মৃত তৈয়ব আলীর ছেলে মামুনের ভাড়া বাসায় দরজা তালাবদ্ধ করে আটকে রাখে নির্যাতন চালিয়ে আসছিল বলে অভিযোগ করে। গতরাতে আলেয়ার ঘরে সবাই ঘুমাচ্ছিল, এই সুযোগ বুঝে দরজার তালা খুলে পালিয়ে যাবার চেষ্টা করে বাহিরে বের হয় রিতু। সে পালিয়ে যেতে চাইলেও আর পালাতে পারেনি। আলেয়া ও তার ভাই মিজান তার পিছু নিয়ে হাসপাতাল এলাকায় এসে আবারও আটকে রাখার চেষ্টা করে তারা। তখন রিতুর শোরচিৎকারে স্থানীয় জনতা এগিয়ে আসে ।
দীর্ঘ সময় পর জল গড়িয়ে ঘটনার মোড় নেয় অন্যদিকে। কিছু একটা গড়মিল লাগছিল ঠিক তখন থেকে। কিছুক্ষন পর বেড়িয়ে আসে তলের খবর? খবর পায় পুলিশ!
ঘটনাস্থল থেকে তালাবদ্ধ করে রাখার অভিযুগ শুনে দালাল মিজানুর রহমান ও যুবতী রিতুকে উদ্ধার করে সদর মডেল থানায় নিয়ে যায় পুলিশ।
রাত ১২টার দিকে হবিগঞ্জ সদর মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই কামালের সাথে এ প্রতিবেদকের কথা হলে তিনি উদ্ধার হওয়া রিতু ও মিজানকে এবার থানায় আটক করার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তাদেরকে হাসপাতাল এলাকা থেকে প্রথমে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। প্রাথমিক জিগ্যাসাবাদে মুল ঘটনা শিকার করে মুখ খুলে তারা।
পতিতা রিতু আক্তার জানায়, পরে নিজেই পতিতা হয়ে কাজ করছিল সেটাও শিকার করে নেয়। দেহব্যবসায়ীদের সর্দারনী বানিয়াচংয়ের আলেয়া আপা ও তার ভাই মিজানুর রহমান, জনী আহমেদ মিলে তাকে ঢাকা থেকে ১০ হাজার টাকার বিনিময়ে একাজ করাতে হবিগঞ্জে নিয়ে আসে। দীর্ঘদিন ধরে শহরের অনন্তপুরের বাসায় রেখে রিতু সহ আরও পতিতা দিয়ে রমরমা দেহ ব্যাবসা চালিয়ে আসছিল তারা। হঠাৎ ওই বাসা থেকে রিতু অন্যত্রে যাবার কথা বলে। সাথে চুক্তিবদ্ধ ১০ হাজার পাওনা টাকা বুঝে নিতে চাইলে মিজান টাকা দিতে অানাস্থা প্রকাশ করে। আর এতেই শুর হয় চিৎকার ‘বাঁচাও’। জনসম্মুখে বিষয়টি অটোমেটিক নতুন মোড় নিতে শুরু করে। পরে আটকদের শিকারউক্তি অনুযায়ী অপহরনের পর তালাবদ্ধ – নির্যাতনের বিষয়টি সম্পুর্ন মিত্যা ও ভিত্তিহীন হয়ে পড়ে। সাধারন মানুষের সামনে তাদের মিথ্যে কাহিনীর সত্যতা প্রকাশ পায়। এতে স্বস্তি ফিরে আসে এলাকার লোজনের মাঝে ।
আটক পতিতা রিতু আক্তার (২৫) ঢাকা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার নগর কাচপুরের পশ্চিম বেহুর গ্রামের আবুবকরের স্ত্রী এবং সে একই উপজেলার মৃত আব্দুল মতিনের কন্যা। সাথে আটক পতিতার দালাল হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও ইউনিয়নের গুংগু মিয়া বাজার পাঞ্জারাই গ্রামের মৃত গোলাম নবি (মস্তুফার) ছেলে মিজানুর রহমান (৩০)। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া অপর পতিতা সর্দার বানিয়াচংয়ের আলেয়া সর্দার আটক মিজানের খালাতো বোন।
নাম প্রকাশে অনিচ্ছুক অনন্তপুর এলাকার এক ব্যাক্তি জানান, দীর্ঘদিন ধরে মামুনের বাসায় এসব অসামাজিক কর্মকাণ্ড দেহব্যবসা চলছিল। কিছুদিন পুর্বে ওই বাসা থেকে খদ্দেরসহ ৪ পতিতাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসি।
আজ আটককৃতদের দেহব্যবসার অভিযোগে কারগারে পাঠাবে পুলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com