সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে ৯ বছরে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে

হবিগঞ্জে ৯ বছরে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে

হবিগঞ্জ অফিস থেকে: হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সরকার সরকার জনবান্ধব সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করেন। এরপর আর কোনো সরকার সেদিকে নজর দেয়নি। আর তারই সুযোগ কন্যা ক্ষমতায় এসে সব প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে শিক্ষাক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সরকার সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ল্যাপটপ বিতরণ করে প্রমাণ করেছেন ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় এগিয়ে যাচ্ছে।

গতকাল শুক্রবার সকাল ১১টায় হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, সরকার শিক্ষাক্ষেত্রে উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে উন্নত বাংলাদেশ কাজ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এখন আর লেখাপড়া করতে টাকার প্রয়োজন হয় না উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, সারাদেশে শিক্ষার হার বাড়ানোর লক্ষ্যে সরকার বছরের প্রথম দিনেই বিনামূল্যে বইসহ শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি দিয়ে আাসছে। এ সময় নিজের সন্তানরা যাতে ঠিকমতো বিদ্যালয়ে যায় কি না এবং বাড়িতে প্রতিদিন পড়ালেখা নিশ্চিত করতে অভিাববকদের প্রতি আহবান জানান।

এমপি আবু জাহির আরো বলেন, আমি দুইবার এমপি নির্বাচিত হওয়ার পর বিগত ৯ বছরে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রের উন্নয়নে বিপ্লব ঘটেছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসার আহবান জানান। এ সময় উপস্থিত অভিভাবকবৃন্দ হাত তুলে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার প্রতিশ্র“তি জানান।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাবিবুর রহমান খানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, উপজেলা আওয়মাী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান চৌধুরী, প্রধান শিক্ষক সেলিম মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন, অভিভাবক সদস্য সামছু মিয়া, ছমেদ খান, সাহাব উদ্দিন, সেলিম মিয়া, আনু মিয়া, মোঃ জাহাঙ্গীর মিয়া, খেজু মিয়া, আবু মিয়া, মোঃ রজব আলী, আউয়াল খান, আওয়ামী লীগ নেতা কবির আনসারী, আব্দুল মজিদ মিয়া, মাওলানা আজিজুর রহমান, মোঃ আব্দুর রহমান, মোঃ রূপক খান, মোঃ সফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের পক্ষ থেকে মাসুমা, সাদিয়া, লিপি প্রমুখ। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ ছালেক মিয়া ও কাইয়ুম মিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com