সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে ২১ কার্যদিবসে ১৩০ নারী-শিশু মামলা নিষ্পত্তি ।

হবিগঞ্জে ২১ কার্যদিবসে ১৩০ নারী-শিশু মামলা নিষ্পত্তি ।

হবিগঞ্জে ২১ কার্যদিবসে ১৩০ নারী-শিশু মামলা নিষ্পত্তি

মোঃ সনজব আলীঃ হবিগঞ্জে ২১ কার্যদিবসে রেকর্ড পরিমাণ ১৩০টি মামলা নিষ্পত্তি করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বিষয়টিকে বাংলাদেশের বিচার ব্যবস্থায় যুগান্তকারী মাইলফলক বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চলতি বছরে প্রথম মাসের ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ১৩০টি মামলার নিষ্পত্তি করতে গিয়ে ২১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সবগুলো মামলারই নিষ্পত্তি করেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর বিচারক সুদীপ্ত দাস।

আদালত সূত্রে জানা যায়, এই বিপুল সংখ্যক নিষ্পত্তিকৃত মামলার মধ্যে দীর্ঘদিনের ঝুঁলে থাকা বেশ কয়েকটি মামলাও রয়েছে। এর মধ্যে ২০০২ সালের ৪টি, ২০০৩ সালের ১টি, ২০০৭ সালের ১টি, ২০০৯ সালের ১টি, ২০১০ সালের ১টি, ২০১১ সালের ৯টি, ২০১২ সালের ৯টি, ২০১৩ সালের ১২টি, ২০১৪ সালের ১৭টি, ২০১৫ সালের ৩৪টি, ২০১৬ সালের ৩০টি ২০১৭ সালের ২৯ টি ২০১৮ সালের ৪৩ টি ২০১৯ সালের ৪৫ টি ২০২০ সালের ৩৩ টি, মামলা রয়েছে।

উল্লেখ্য গত নভেম্বর মাসেও ২১৮টি মামলা নিষ্পত্তি করেন তিনি।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দম ট্রাইব্যুনালে স্পেশাল পিপি এডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম বলেন, হবিগঞ্জ জেলায় আদালত প্রপ্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত ২১ কার্যদিবসে কোন একক আদালতে এই বিপুল সংখ্যক মামলার নিষ্পত্তি হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com