হবিগঞ্জে সাংবাদিক জাকিরকে ধরে নিয়ে মধ্যপুযোগীয় কায়দায় নির্যাতন

হবিগঞ্জে সাংবাদিক জাকিরকে ধরে নিয়ে মধ্যপুযোগীয় কায়দায় নির্যাতন

(বামে ফাইল ছবি), ডানে আহত অবস্থায় জাকির হোসাইন চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে হবিগঞ্জে আয়োজিত বিএনপির সমাবেশে হামলা ও ভাংচুরের সংবাদ প্রকাশের ঘটনায় জাকির হোসাইন চৌধুরী (৪০) নামের এক সাংবাদিককে ধরে নিয়ে মধ্যপুযোগীয় কায়দায় নির্যাতন করেছে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী। ওই সংবাদকর্মীর হাত-পা বেধেঁ ব্যাপকভাবে শারীরিক নির্যাতন করে। এমনকি তার দৃষ্টিশক্তি নষ্ট করার উদ্দেশ্যে ছুরিকাঘাতও করে। আঘাতটি চোখে না লেগে চোখের ডানপাশে লাগায় গুরুতর জখম হয়।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে এবং পরে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। গতকাল ০৮ ফেব্রুয়ারি বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের বালিখাল এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনার নেতৃত্বে ভোটারবিহীন নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে বিএনপি অংশগ্রহণ করেনি। তারা দীর্ঘদিন ধরে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করে আসছিলো। এরই প্রতিবাদে গত ৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ সদর থানা বিএনপি সমাবেশ আয়োজন করে। সমাবেশে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা, ভাংচুর চালায়। সাংবাদিক জাকির হোসাইন চৌধুরী আওয়ামী লীগ নেতাকর্মীদের সন্ত্রাসী কার্যকলাপের বিষয়ে লেখালেখির মাধ্যমে ব্যাপক জনমত গড়ে তুলেন। আর এ কারণেই তার প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সাংবাদিক জাকির হোসাইন চৌধুরী জানান, স্থানীয় সন্ত্রাসী আলমগীর, অলি, ফারুক, রশিদ, শাহীন, মামুন ও মুন্নাসহ বেশ কয়েকজন তাকে তুলে নিয়ে যায় বালিখালের একটি নির্জন স্থানে। সেখানে তার হাত-পা বেঁধে অমানসিক নির্যাতন করে। তাদের নির্যাতনের এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। সন্ত্রাসীরা তাকে নির্যাতনের এক পর্যায়ে অচেতন অবস্থায় ফেলে রেখে চলে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। গুরুতর আহ অবস্থায় তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com