লোকালয় ২৪

হবিগঞ্জে মসজিদের টয়লেটে যুবতীর চিৎকার ‘ও আল্লাগো আমারে বাঁচাও’!

একে কাওসার, হবিগঞ্জ অফিস থেকে : হবিগঞ্জে কাটাতাঁরে ঘেরা উচুঁ চার দেয়ালের ভেতর মসজিদের টয়লেট থেকে গভীর রাতে ভয়াবহ সুরে ‘ও আল্লাগো আমারে বাঁচাও’! বলে, যুবতীর কণ্ঠে করুণ চিৎকার ভেসে উঠেছে। প্রত্যক্ষদর্শীরাও আঁতকে উঠেছেন! ঘটনাটি শহরের এদিকে ওদিকে ছড়িয়ে পড়েলে বিষয়টি নানারকম প্রশ্নবিদ্ধ হয় ।
রবিবার (১৫ এপ্রিল) মধ্যরাত অনুমান ৩টা ৪৮ এর দিকে হবিগঞ্জ শহরের পিটিআই জামে মসজিদের ভেতরে টয়লেট এ ঘটনাটি ঘটে।
সুত্রে জানাযায়, রবিবার দিবাগত গভীর রাতে হবিগঞ্জ শহরের পিটিআই জামে মসজিদের কাটাতাঁর সংযুক্ত উচুঁ দেয়ালে ঘেরা টয়লেট থেকে বারবার মৃত্যু যন্ত্রনাকাতর কন্ঠে ‘ও আল্লাগো আমারে বাঁচাও’! বলে শোরচিৎকার করছিল এক যুবতী।
এঘটনার মুহুর্তে ওই মসজিদের পাশে দিয়ে বাসায় ফিরছিলেন সাংবাদিক জিয়া উদ্দিন দুলাল। এসময় তিন মসজিদের ভেতর থেকে মৃত্যু যন্ত্রনাকাতর কন্ঠে ‘ও আল্লাগো আমারে বাঁচাও’! বলে শোরচিৎকার করছিল এক যুবতী সে বিষয়টি স্পষ্ট বুঝতে পারেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে সংগ্রহ : zia uddin dulal
#ও_আল্লাগো_আমারে_বাঁচাও
পত্রিকা অফিস থেকে রিকশায় বাসায় ফিরছি। কলেজ রোডের পিটিআই মসজিদের টয়লেট থেকে এক মেয়ের ভয়াবহ  চিৎকার, ‘ও আল্লাগো আমারে বাঁচাও’! তখন রাত ৩টা ৪৮ মিনিট। ড্রাইভার চাচাকে রিকশা থামাতে বললাম। কাঁটাতারে ওয়ালবেষ্টিত মসজিদের গেইটে বাইরে থেকে তালা। ভিতরের টয়লেটে মেয়ের চিৎকার! ২ বার চিৎকারের পর আর কোন আওয়াজ নেই! মেয়েটিকে কি মার্ডার করা হয়েছে? কি করবো, কিছু ভেবে পাচ্ছিলাম না। পুলিশের একজন কর্মকর্তার সরকারি মোবাইল নাম্বারে ২ বার কল দিলাম। উনি ধরলেন না। থানা পুলিশের সরকারি মোবাইল নাম্বারে কল দিলাম, তা বন্ধ। পরে থানার টেলিফোন নাম্বারে কল দিলাম। ডিউটি অফিসার কল ধরলেন। বিস্তারিত নোট করার পর তিনি কিলো-১কে (যিনি ভ্রাম্যমান ডিউটিতে থাকেন) ঘটনাস্থলে আসার কথা বললেন। ইতোমধ্যে একটি মিনি ট্রাক রাস্তা অতিক্রম করলো। থামার জন্য হাত ইশারা করলেও থামলো না। মনের ভিতরে শংকা কাজ করছে, মেয়েটি কি খুন হয়েছে? সাংবাদিকরা রাষ্ট্রের কথিত চতুর্থ স্তম্ভ হিসেবে বিবেকের তাগিদে ঘটনাস্থলও ত্যাগ করতে পারছি না। কিলো-১ কিছুটা দূরে থাকায় থানা থেকে কয়েকজন পুলিশ একটি সিএনজি নিয়ে দ্রুতগতিতেই আসলেন। মিনিটের মধ্যে কিলো-১ও এসে পড়লেন। সিএনজি ড্রাইভারের সহযোগিতায় পুলিশ দেয়াল টপকে বাইরে ও ভিতরে সিটকিরি লাগানো টয়লেট থেকে মেয়েটিকে উদ্ধার করে।
পরে মেয়েটির কথায় জানা গেল, মানুষ নামধারী এক রিকশাচালক ও অপর তিন অমানুষের হাত থেকে বাঁচতে তিনি টয়লেটে অবস্থান নেন। এর আগে অমানুষরা তাকে শারীরিক নির্যাতন করতে না পেরে ডেগার দিয়ে হত্যার ভয় দেখায়। মেয়েটি টয়লেটে ঢুকে সিটকারী লাগালে অমানুষরা দরজা ভাঙ্গার অপচেষ্টা করে। ব্যর্থ হয়ে দরজায় পাথর ছুঁড়ে ভয় দেখায়। এরপরও মেয়েটি দরজা না খোলায় অমানুষরা টয়লেটের বাইরের দিকে সিটকারী লাগিয়ে দেয়।
২৫/২৬ বছর বয়সী মেয়েটি জানান, তিনি একজন গৃহবধু। তার বাড়ি বানিয়াচং। স্বামীর সঙ্গে ঢাকায় থাকেন। বাবাকে দেখতে রাতের বাসে ঢাকা ছাড়েন। স্বামীই তাকে বাসে তুলে দেন। রাত প্রায় ১টায় হবিগঞ্জ পৌঁছেন। নিরাপত্তার কথা ভেবে তিনি এক রিকশা ড্রাইভারকে তাকে থানায় নিয়ে যাওয়ার কথা বলেন। ওই ড্রাইভার তাকে থানায় না নিয়ে ক্রসরোডের মাথায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কাছে নামিয়ে দেয়। এসময়ই অমানুষরা তার পিছু নেয়।
মসজিদকে বলা হয় আল্লার ঘর। আর সেই মসজিদের সামনের টয়লেট থেকে আল্লার কাছে সাহায্য প্রার্থনাকারী মেয়েটিকে উদ্ধারে কিছুটা সহযোগিতা করতে পারায় এরকম নারীরই এক ভাই হিসেবে নিজেকে ধন্য মনে করছি। কিন্তু, আমার প্রশ্ন অন্য জায়গা?
১. রাস্তা এবং রাস্তার পাশে এতবড় ঘটনা ঘটলো, এসময় পাহাড়াদাররা কোথায় ছিল?
২. প্রায় ৩ ঘন্টা ধরে থেমে থেমে মেয়েটি চিৎকার করছে, অন্য কেউই কি তা শুনেননি? এবং
৩. মসজিদের মুয়াজ্জিন সাহেবই বা এসময় কোথায় ছিলেন?