সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে চা-শ্রমিকদের মহাসড়ক অবরোধ

হবিগঞ্জে চা-শ্রমিকদের মহাসড়ক অবরোধ

টানা ১০ দিন আন্দোলনের পর ১১ দিনের মাথায় শনিবার বিকেলে আন্দোলন প্রত্যাহার করেছিলেন চা শ্রমিকরা। কিন্তু প্রত্যাহারের মাত্র কয়েক ঘণ্টা পরই ফের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শ্রমিক নেতারা। এ নিয়ে শ্রমিকদের একাংশ বিভ্রান্তির মধ্যেও পড়েছেন।

এদিকে শনিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত হবিগঞ্জের বাগানগুলোর শ্রমিকদের সাথে বৈঠক করেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। কিন্তু রোববার দুপুরে হঠাৎ জগদীশপুরসহ কয়েকটি বাগানের শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কে মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরে রাস্তা অবরোধ করেন। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেণ পাল বলেন, আন্দোলন চলমান থাকবে। আমিতো শ্রমিকদের বাইরে যেতে পারব না। আমরা বলেছিলাম কিন্তু শ্রমিকরা মানে না। প্রধানমন্ত্রীর অনুরোধ রাখতে তখন আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দিয়েছিলাম। কিন্তু শ্রমিকরা না মানার কারণে আবার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছি।

জানা গেছে, দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে গত ৯ আগস্ট থেকে ৪ দিন ২ ঘণ্টা করে কর্মবিরতি করেন চা শ্রমিকরা। এরপর তারা ১৩ আগস্ট থেকে পূর্ণদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এর মধ্যে কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। ইতোমধ্যে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com