লোকালয় ২৪

হবিগঞ্জে এক পশলা বৃষ্টি

হবিগঞ্জে এক পশলা বৃষ্টি

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের আকাশ ভোর থেকেই মেঘাচ্ছন্ন ছিল। বুধবার সকাল দশটার দিকে শুরু হয় হালকা বৃষ্টি। সাড়ে দশটার দিকে সিলেটের অনেক জায়গায় মাঝারি বৃষ্টি, কোন কোন জায়গায় মূষলধারে বৃষ্টি, কোন জায়গায় বৃষ্টির সাথে বজ্রপাতও হয়েছে। তবে এ বৃষ্টিপাত অপ্রত্যাশিত ছিল না।বিরুপ আবহাওয়ায় সকাল থেকে ঘোমটভাব ছিলো। শুক্রবারের আগে সিলেট বিভাগসহ দেশের বিভিন্ন এলাকায় এ বিরুপ আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে জানা গেছে।

সিলেটের আবহাওয়া ওয়েবসাইটের তথ্য ঘেটে জানা গেছে, আজ সিলেটের কিছু কিছু জায়গায় মাঝারি বৃষ্টিপাত ও ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় হতে পারে। সিলেটের আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৪ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে ধারণা করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সিলেটে একইরকম আবহাওয়া থাকলেও শুক্রবার ও শনিবার এই বিরুপ আবহাওয়ার পরিবর্তন হয়ে স্বাভাবিক হতে পারে বলে জানা গেছে। ওয়েবসাইটে সিলেটের আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, আগামী ৩ মার্চ রবিবার সিলেটে প্রচুর রোদ হতে পারে। আর ৪ মার্চ সোমবার সিলেটের আকাশ পুরো রৌদ্রোজ্জ্বল থাকতে পারে বলে আবহাওয়ার পূর্ভাবাসে জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতরের সুত্রে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয় রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন বিভাগসহ সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়োহাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারী অথবা ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয় পশ্চিমা লঘুচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৪৮ ঘণ্টা বৃষ্টি ও বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।