লোকালয় ২৪

হবিগঞ্জে আ.লীগের নয় প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ।

হবিগঞ্জে আ.লীগের নয় প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ।
.
মোঃ সনজব আলী  হবিগঞ্জ পৌর নির্বাচন কে সামনে রেখে আওয়ামীলীগ আজ দলীয় মনোনয়ন ঘোষণা করবে। জানা যায়, হবিগঞ্জ পৌরসভার জন্য জেলা আওয়ামী লীগ থেকে ৯ জনের একটি তালিকা তৈরী করে কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সেই তালিকাতে বর্তমান মেয়রকে পাশ কাটিয়ে জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমকে সবার শীর্ষে রাখা হয়েছে। যে কারণে অনেকে মনে করছেন এবার মনোনয়নের দৌড়ে এগিয়ে আছেন তিনিই।

সেই তালিকায় বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান রয়েছেন তালিকার ৩ নম্বারে। ২ নম্বারে রয়েছেন, পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, পর্যাক্রমে জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নূর উদ্দিন চৌধুরী বুলবুল, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আমীন ওসমান ও পৌর আওয়ামী লীগ নেতা শেখ তারেক উদ্দিন সুমন।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থীতা ঘোষণা দেয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে ভোটারদের সাথে করছেন মতবিনিময়। উঠান বৈঠক করে দোয়া, সহযোগীতা কামনা করছেন। হবিগঞ্জ পৌর নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৮ ফেব্রুয়ারি (পঞ্চম ধাপে) অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে)-এর মাধ্যমে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি।