লোকালয় ২৪

হবিগঞ্জের সব বাস-মিনিবাস প্রশাসনের জিম্মায় দেওয়া ঘোষণা।

হবিগঞ্জের সব বাস-মিনিবাস প্রশাসনের জিম্মায় দেওয়া ঘোষণা।

মোঃ সনজব আলীঃ হবিগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচলকারী যানবাহন ২৮ নভেম্বরের মধ্যে বন্ধ না হলে ২৯ নভেম্বর হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের আওতাধীন সব গাড়ি প্রশাসনের জিম্মায় দেওয়া হবে।

 

আগের আল্টিমেটাম বহাল রেখে শুক্রবার (২৭ নভেম্বর) রাতে হবিগঞ্জ বাস টার্মিনালে জরুরি বৈঠকে বসেন সংগঠনের নেতৃবৃন্দ।

 

সভায় বলা হয়, অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে। শনিবারের (২৮ নভেম্বর) মধ্যে এগুলো বন্ধ না হলে রোববার তাদের সব বাস-মিনিবাস জেলা ও বিভিন্ন উপজেলা প্রশাসনের জিম্মায় দেওয়া হবে।

 

সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, হবিগঞ্জ-সিলেট ও আঞ্চলিক সড়কগুলোতে প্রতিদিন সমিতির ২৭৮টি বাস চলাচল করে। দিনে এসব বাসে যাত্রী পরিবহন করা হয় ২০ হাজারেরও বেশি।

 

 

এসব গাড়ি বন্ধ থাকলে প্রতি দু’দিনে মালিক ও শ্রমিকদের কোটি টাকার ওপরে লোকসান গুণতে হবে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ, জেলা বাস, মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদে গত ১৮ নভেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে।

 

 

 

এ সময় ২৮ নভেম্বরের মধ্যে দাবি পূরণ না হলে ২৯ নভেম্বর সব গাড়ি বন্ধ করে প্রশাসনের জিম্মায় দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন সংগঠনগুলোর নেতারা।

 

স্থানীয়রা বলছেন, বাস-মিনিবাস মালিক-শ্রমিকদের ঘোষণা অনুযায়ী গাড়িগুলো বন্ধ করে প্রশাসনের জিম্মায় দিলে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হবে। ভোগান্তি বাড়বে শহর ও গণপরিবহনে। এক্ষেত্রে প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া জরুরি।

 

তারা আরও বলেন, এক দিকে বাস কর্তৃপক্ষ চায়, উচ্চ আদালতের আদেশ অমান্য করে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশাসহ বিভিন্ন ধরনের ছোট যানবাহন বন্ধ হোক। অন্য দিকে এসব তিন চাকার ছোট ছোট যানবাহন বন্ধ হলে বিপাকে পড়বেন ছোট রাস্তায় চলাচলকারীরা