হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মসজিদের সিলিং ফ্যান নিয়ে উত্তেজনা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মসজিদের সিলিং ফ্যান নিয়ে উত্তেজনা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মসজিদের সিলিং ফ্যান নিয়ে উত্তেজনা
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মসজিদের সিলিং ফ্যান নিয়ে উত্তেজনা

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে গুদাম রেজভীয়া জামে মসজিদের বৈদ্যুতিক ফ্যান খোলে নেয়ার ঘটনা নিয়ে দুইদল মুসল্লীর মাঝে উত্তেজনা বিরাজ করছে। ফ্যানের নিচে নামাজ পড়া নাযায়েজ ফতোয়া দিয়ে রেজভিয়া গ্রুপের লোকজন মসজিদের ফ্যান খোলে নেয়ার ঘটনায় এ উত্তেজনা বিরাজ করছে।

এব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য সাধারণ মুসল্লীদের পক্ষে শায়েস্তাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বুলবুল খানসহ ১০ ব্যক্তি হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন দাখিল করেছেন।

গত বুধবার প্রেরিত এ আবেদনে ও স্থানীয় সূত্রে জানা যায়, আবেদনকারীগণ উক্ত রেজভীয়া জামে মসজিদের নিয়মিত মুসল্লী। ১৯৭৯ সনে স্থাপিত এই মসজিদটি হবিগঞ্জ-লাখাই আসনের বর্তমান সংসদ সদস্য ও শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়রের আন্তরিক প্রচেষ্টায় দুতলায় উন্নিত হয়।

গত ২ রমজান মসজিদের সভাপতি আলী আহমদ খাঁন সহ কয়েক ব্যক্তি সিলিং ফ্যানগুলো খোলে নেন এবং মসজিদে ফ্যানের নীচে নামাজ পড়া না নাযায়েজ বলে প্রচার করেন। ওই সময় মুসল্লীদের মাঝে উত্তেজনা দেখা দিলে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম এবং শায়েস্তাগঞ্জ থানার ওসি আনিসুর রহমানের নেতৃত্বে গঠিত ৬ সদস্যের কমিটি উভয় পক্ষকে শান্ত করে ৮টি ফ্যান পূনঃস্থাপনের সিদ্ধান্ত গ্রহন করেন। যারা ফ্যান ছাড়া নামাজ পড়বেন তারা নিচতলায়, আর যারা ফ্যানের নিছে নামাজ পড়বেন তারা উপর তলায় নামাজ পড়ার সিদ্ধান্ত হয়। সম্প্রতি সভাপতির লোকজন ওই ফ্যানগুলো খোলে নেয়ায় মুসল্লিদের মাঝে ফের উত্তেজনা দেখা দিয়েছে।

আবেদনকারীরা উল্লেখ করেন, নাযায়েজ ফতোয়া দিয়ে যারা ফ্যান খোলে নিয়েছেন তারাও এতদিন ফ্যানের নীচে নামাজ আদায় করেছেন। এমনকি কয়েকজন খলিফা সহ রেজভীয়া তরিকার অনেকেই মসজিদে ফ্যানের নীচে নামাজ আদায় ও ইমামতি করেছেন। ফ্যান খোলে নেয়ার কারণে প্রচন্ড গরমে মুসল্লীরা নামাজে আদায় করতে কষ্ঠের মুখে পড়ছেন।

এ আবেদনের অনুলিপি সংসদ সদস্য হবিগঞ্জ-লাখাই, পুলিশ সুপার হবিগঞ্জ, উপজেলা নির্বাহী অফিসার সদর, অফিসার ইনচার্জ শায়েস্তাগঞ্জ থানা ও পৌর মেয়র শায়েস্তাগঞ্জকে দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com