লোকালয় ২৪

হবিগঞ্জের বাহুবলে ৭ পরীক্ষার্থী বহিষ্কার, শিক্ষকের কারাদন্ড

হবিগঞ্জের বাহুবলে ৭ পরীক্ষার্থী বহিষ্কার, শিক্ষকের কারাদন্ড

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে দাখিল পরীক্ষা কেন্দ্রে মোবাইল দিয়ে পরীক্ষার্থীদের অবৈধ সহযোগিতা করার অপরাধে এক শিক্ষককে দুই বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সাথে ৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ সময় শিক্ষার্থীদের কাছ থেকে ৭টি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারী) ৯টা ৪৫ মিনিটে মাদ্রসার কেন্দ্র বাহুবল ডিগ্রী কলেজ কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে মিরপুর মাদ্রাসার শিক্ষক রকেট উদ্দিন সরকার মোবাইলের মাধ্যমে মিরপুর মাদ্রাসার কিছু পরীক্ষার্থীদের গণিতে অবৈধ সহযোগীতা করে আসছিলেন।

এসময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত রফিকুল ইসলাম কেন্দ্র পরিদর্শনে গেলে ২টি মোবাইল সহ পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করা শিক্ষককে হাতে-নাতে আটক করেন। পরে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে দুই বছরের কারাদন্ড প্রদান করা হয় ও ৭ শিক্ষার্থীকে পরীক্ষা চলাকালীন সময় মোবাইল ফোন পাওয়ায় তাদের বহিষ্কার করা হয়।

বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, গণিত পরীক্ষা চলাকালিন সময়ে দায়িত্বে থাকা শিক্ষক একটি স্মার্ট ফোন দিয়ে পরীক্ষার্থীদের অংক দেখিয়ে দিচ্ছিলেন, এসময় ওই শিক্ষকের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ৭ শিক্ষার্থীদের কাছ থেকে ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, পরীক্ষায় পাবলিক পরীক্ষায় অবৈধ কাজে জরিত যাকেই পাওয়া যাবে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।