লোকালয় ২৪

হবিগঞ্জের খোয়াই নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

হবিগঞ্জের খোয়াই নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের খোয়াই নদীর শহররক্ষা বাঁধ অংশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে। শনিবার সকাল থেকে পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

প্রথম দিনে চৌধুরী বাজার খোয়াই মুখ থেকে কামড়াপুর পর্যন্ত নদীর ভেতর ও বাইরের অংশে তীর দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাত রানা ও ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান খান। তাদের সার্বিক সহযোগিতা করে সদর থানা পুলিশ।

পানি উন্নয়ন বোর্ড জানায়, নদীর দুই তীরে শহর অংশ দখলে নিয়ে কিছু লোক অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। বছরের পর বছর ধরে তারা এসব জমি দখল করে রেখেছে। অনেকেই আবার এসব জমি অবৈধভাবে বেচাকেনা করছেন। এ অবস্থায় বার বার তাদেরকে স্থাপনা সরানোর জন্য নোটিশ দেয়া হলেও তারা তাতে কর্ণপাত করেনি। ফলে প্রতি বছরই নদীর বাঁধ বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। কিন্তু অবৈধ দখল থাকার কারণে বাঁধের সংস্কার কাজও করা যাচ্ছে না। তাই এবার অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হয়।

উচ্ছেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাত রানা জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলমান থাকবে।