লোকালয় ২৪

হবিগঞ্জের আল্লামা তাফাজ্জুল হক হুজুর আর নেই

lokaloy24.com

হবিগঞ্জ রিপোর্টার : দেশ বরণ্যে প্রখ্যাত আলেম জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর হবিগঞ্জের মোহাদ্দিছ হুমুর আল্লামা তাফাজ্জুল হক আর নেই।

রবিবার (০৫ জানুয়ারী) বিকাল পৌনে ৫ টার দিকে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে সিলেট হাসপাতালে নেয়ার পথে শেরপুর নামকস্থানে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি….রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, হুজুর দীর্ঘদিন যাবত শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। কিছুদিন আগে মাসখানেক রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকাৎসাধীন ছিলেন। পরে হার্টের এনজিওগ্রামও করানো হয়।

এর আগে স্বাস্থ্যজনিত সমস্যার কারণে কয়েকদিন সিলেট মাউন্ট এডোরা হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী।

২০১৭ সালের ১৯ জুলাই অসুস্থ হয়ে লন্ডনের ইউলিয়াম হার্ভে হাসপাতালে ভর্তি হন তিনি। পরে সেখানেও তার হার্টের এনজিওগ্রাম করা হয়।

ইসলামী চিন্তাবিদ মাওলানা হাস্সান সাদী বলেন, মোহাদ্দিছ হুজুর উপমহাদেশের শীর্ষ হাদিস বিশারদ। তিনি জামেয়া আরাবিয়া উমেদনগর টাইটেল মাদরাসা হবিগঞ্জ-এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও শায়খুল হাদিস। এছাড়াও হবিগঞ্জে বহু দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তৈরি করেছেন শত শত আলেম-ওলামা।

১৯৪৪ সালে হবিগঞ্জ সদর উপজেলার কাটাখালি গ্রামে তিনি জন্মগ্রহণ করেন দেশের খ্যাতমান এ আলেম।