লোকালয় ২৪

হজে গেলেন সাকিব

খেলাধুলা ডেস্ক: বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান যে এবার হজ করতে যাবেন সেটা আগেই জানা ছিলো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন বাংলাদেশ অধিনায়ক। তখন থেকেই ক্রিকেটপাড়ায় সাকিবের হজে যাওয়ার বিষয়টি জানাজানি হয়। একদিন আগে নিজের ভেরিফাইড ফেসবুকেও হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছিলেন সাকিব। কথা মতো কাল রাতে হজ পালন করতে ঢাকা ছেড়েছেন তিনি।

রোববার রাত এগারোটার দিকে সৌদি এয়ারলাইনসের বিমানে চেপে হজ পালন করার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শোনা যাচ্ছিল, পরিবারসহ এবার হজ পালন করবেন সাকিব। কিন্তু শেষ পর্যন্ত সাকিব একাই হজে গেছেন। তার স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসান অব্রি এখনো যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছে, এবার সৌদি রাজ পরিবারের অতিথি হয়ে হজ পালন করার জন্য যাচ্ছেন সাকিব। বাংলাদেশ অধিনায়কের সঙ্গে থাকছেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান এবং কয়েকজন পুলিশ কর্মকর্তা।

এদিকে, নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া ওই পোস্টে সাকিব বলেন, হজে যাওয়ার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছেন তিনি। হজে যাওয়ার খবর জানিয়ে সবার কাছে দোয়া চান সাকিব।