লোকালয় ২৪

স্পিন-সহায়ক উইকেটে স্কোয়াডে ৫ পেসার রাখার জানালেন নান্নু

http://lokaloy24.com/

স্টাফ রিপোর্টারঃওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৮ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে ৫ জন পেসারকে রাখা হয়েছে।

এ সিরিজে নিশ্চিতভাবেই স্পিন-সহায়ক উইকেটে টেস্ট খেলবে বাংলাদেশ। যা প্রস্তুতি ম্যাচেই দৃশ্যমান। এরপরও বাংলাদেশের স্কোয়াডে ৫ পেসার রাখার বিষয়ে হতবাক হয়েছেন টাইগার সমর্থকরা।

শনিবার চূড়ান্ত স্কোয়াড ঘোষণার পর এ নিয়ে সমালোচনা শুরু হয়। অতঃপর রোববার টেস্ট স্কোয়াডে পাঁচ পেসার অন্তর্ভূক্তির ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে রোববার বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতি ম্যাচ চলার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন প্রধান নির্বাচক।

তিনি বলেন, দলের মধ্যে স্পিনার, পেস বোলার সবাইকেই প্রস্তুত রাখতে হয়। কারণ আমরা যখন পুল তৈরি করি, তখন শুধু একটা টেস্ট ম্যাচ মাথায় রেখে করা হয় না। সামনের কথা ভেবে, বিদেশের মাটিতে খেলার বিষয় মাথায় রাখা হয়। দেশের মাটিতে স্পিনারই আমরা বেশি খেলাই। কম্বিনেশনটা যেন ঠিক থাকে, বোলারদের স্ট্যান্ডার্ড যেন ঠিক থাকে, সেভাবেই ভারসাম্য রাখা হয়।

এরপর নান্নু বলেন, স্কোয়াডে ৫ জন পেসার রাখা হয়েছে, কারণ অনেকদিন পর আমরা টেস্ট খেলছি, যেকোনো সময় যে কেউ ইনজুরিতে পড়তে পারে। পাঁচ দিনের টেস্ট শেষে আপনি বলতে পারেন না যে তাদের স্ট্যামিনা একইরকম থাকবে।  তাদের ফিটনেস লেভেলের কথা চিন্তা করে আমরা এত জন পেসার রেখেছি। আশা করি, সবার ফিটনেস লেভেল ভালো অবস্থায় আছে এবং দুটো টেস্টেই তাদের ভালো অবস্থানে পাব।

প্রধান নির্বাচকের কথায় বোঝা গেলে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের ১৮ সদস্যের স্কোয়াডে ৫ জন পেসার রাখা হলেও স্পেশালিস্ট স্পিনার ৪ জন রয়েছেন।  মাঠে হয়তো ৪ স্পিনারকেই দেখা যাবে।  পেসারদের মধ্যে ২ জনের বেশি রাখা হবে না নিশ্চিতভাবেই।