লোকালয় ২৪

সুবিধাবঞ্চিত পথ শিশুদের ঈদ আনন্দে তারুণ্য সোসাইটি

সুবিধাবঞ্চিত পথশিুদের ঈদ আনন্দে তারুণ্য সোসাইটির আয়োজন ।

হবিগঞ্জ অফিস থেকে:  ঈদে নতুন জামা-কাপড় ক্রয়ের মতো হাতে মেহেদী লাগানোও শিশুদের মাঝে উদ্দীপনা সৃষ্টি করে। কিন্তু দরিদ্র এবং অবহেলিত শিশুরা চাইলেই এই চাহিদ পূরণ করতে পারে না। তবে সুবিধাবঞ্চিত পথশিুদের সাথে আনন্দ ভাগাভাগি করার প্রয়াস থেকে হবিগঞ্জের দেড় শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের এক জায়গায় করে মেহেদী উৎসব করেছে হবিগঞ্জের তারুণ্য সোসাইটি নামের এক সামাজিক সংগঠন।

বুধবার বিকাল সাড়ে ৪টায় হবিগঞ্জ বাডস কেজি এন্ড জুনিয়র হাইস্কুল প্রাঙ্গণে এই উৎসবের আয়োজন করা হয়। এতে হবিগঞ্জ শহর ও আশপাশের এলাকার প্রায় দেড় শতাধিক শিশু এসে আনন্দ উল্লাস করে।

তারুণ্য সোসাইটির পক্ষ থেকে সুবিধাবঞ্চিত পথশিুদের ঈদ সামগ্রী বিতরন করা হচ্ছে।

সংগঠনের সভাপতি আবিদুর রহমান রাকিব জানান, প্রতি বছরই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম ধর্মী আয়োজন করে থাকেন তারা। তবে এবার মেহেদী উৎসবটি অনাড়ম্বর পরিবেশে সম্পন্ন হয়েছে। গত ১৫ দিন ধরে বিভিন্ন পাড়া-মহল্লায় হেটে হেটে তারা শতাধিক পথশুশিশুকে এক জায়গায় নিয়ে এই আয়োজন করেছেন।
তিনি আরো জানান, পূর্বে নির্ধারিত সময় বিকাল ৪টায় এসে জড়ো হয় বাডস স্কুল প্রাঙ্গণে। কিছুক্ষণ পরই তারুণ্য সোসাইটির সদস্যরা অত্যান্ত মনযোগের সাথে সকল শিশুদের দুই হাতে মেহেদি পড়িয়ে দিয়েছেন। পাশাপাশি সকলকে কয়েকটি চকলেট, খেজুর, দুইটি বেলুন এবং হাওয়াই মিটাই দেয়া হয়। এ সময় শিশুরা উল্লাস প্রকাশ করে এবং ভবিষ্যতেও এ ধরণের আয়োজনের জন্য তারুণ্য সোসাইটির সদস্যদের অনুরোধ জানায়।

তারুণ্যের  ঈদ আয়োজনে সুবিধাবঞ্চিত পথশিুদের হাতে মেহেদী পড়ানো হচ্ছে।

মেহেদী পড়তে আসা সাথী ও সাফিয়া জানায়, তাদের বাবা দরিদ্র হওয়ায় তাদেরকে মেহেদী কিনে দিতে পারেননি। এখানে এসে মেহেদী পড়তে পেরে তারা অত্যান্ত আনন্দিত। এছাড়া বিভিন্ন ধরণের খাবার খেতে পেরে তারা সন্তুষ্ট। মেহেদী উৎসবে হবিগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব ফজলুর রহমান, সংগঠনের উপদেষ্টা মিজানুর রহমান মিজান, কবি ও প্রাবন্ধিক তাহমিনা বেগম গিনি, সংঘঠনের সভাপতি আবিদুর রহমান রাকিব এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলালসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।