সংবাদ শিরোনাম :
সিলেটে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে

সিলেটে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে

সিলেটে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
সিলেটে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক : ২৫ লাখ টাকা আত্মসাৎ ও প্রতারণা মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইমরান চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

পরে সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতের বিচারক মো. মোস্তাইন বিল্লার আদালতে তাকে হাজির করা হয়। আদালতে তার জামিনের আবেদন  শুনানী শেষে না-মঞ্জুর করে কারাগারে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী (পেশকার) আইয়ুব আলী।

তিনি আরো জানান, ২৫ লাখ টাকা আত্মসাৎ ও চেক প্রদান করে প্রতারণা করার অপরাধে চলতি বছরের ৬ জানুয়ারি (কোতোয়ালি, সি আর ১২৪/১৮) মামলায় সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতের বিচারক ইমরানের বিরুদ্ধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন।

সেই মামলায় পলাতক ছিলেন ইমরান। সোমবার (১১ মার্চ) পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

আদালত সূত্রে জানায়, ২৫ লাখ টাকা আত্মসাৎ করে ভূয়া চেক প্রদান করে প্রতারণা করার অপরাধে ২০১৮ সালের ৩০ জানুয়ারি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রানপিং ফাজিলপুর গ্রাম ও বর্তমান নগরীর চন্দ্রিমা আবাসিক এলাকার এ-ব্লকের তিন নম্বর বাসার বাসিন্দা মো. শরফ উদ্দিন চৌধুরীর ছেলে ইমরান চৌধুরীর বিরুদ্ধে সিলেটের চীফ মেট্রোপলিটন আদালতে (সিআর ১২৪/১৮ ইং) মামলা দাখিল করেন এসএমপির কোতোয়ালি থানার জিন্দাবাজার কাজী ইলিয়াছ পলাশি ১৮ নম্বর বাসার বাসিন্দা মৃত অ্যাডভোকেট রফিক আহমদের ছেলে তারেক আহমদ।

মামলায় উল্লেখ করেন, তিনি একজন ব্যবসায়ী। তার সাথে পূর্ব পরিচয় ছিল ইমরানের। তখন ইমরান তাকে সড়ক ও জনপথ বিভাগের তালিকাভূক্ত ঠিকাদার হিসাবেই জানতেন। সে কাজ করতে হলে তার প্রচুর টাকা দরকার। তাই তাকে কিছু টাকা ঋণ দেয়ার কথা বলেন। তারেক তাতে রাজি হয়ে ৬৫ লাখ টাকা ঋণ প্রদান করেন। তখন ইমরান ২ মাসের মধ্যে কন্সট্রাকশনের বিল পাওয়ামাত্রই তা পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু পরবর্তিতে দীর্ঘদিন পাড়ি দিলেও টাকা পরিশোধ করেননি। টাকার জন্য চাপ দিলে আলফালাহ ব্যাংকের ২৫ লাখ টাকার  একটি চেক প্রদান করেন ইমরান। কিন্তু ব্যাংকে কোন টাকা ছিলনা। ফলে চেকটি ডিজঅনার হয়। সে সময় টাকা প্রদানের জন্য ইমরান পুনরায় একটি তারিখ নেন। সেই তারিখেও টাকা দেননি তিনি।

পরে বিশ্বাস ভঙ্গ করে প্রতারণামূলক টাকা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা দাখিল করা হয়। এই মামলায় আদালত তাকে ৭ বছরের দন্ড ও অর্থদন্ডের আদেশ প্রদান করেন।

উল্লেখ্য, ছাত্রলীগ নেতা ইমরানের বিরুদ্ধে চেক জালিয়াতি ও টাকা আত্মসাতের অভিযোগে সিলেটের বিভিন্ন আদালতে ৮টি মামলা বিচারাধীন রয়েছে। আর  গত বছরের (১৫ এপ্রিল) চেক ডিজওনার ও টাকা আত্মসাতের অভিযোগে দুটি মামলায় পুলিশ তাকে গ্রেফতারও করেছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com